শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মন্ত্রিসভা থেকে লতিফ সিদ্দিকীকে অব্যাহতি

3_155015
তাবলীগ, হজ ও সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করায় ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য  ও যোগাযোগপ্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।
বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হানিফ বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ এ ধরনের বক্তব্যকে কখনো সমর্থন করে না। এই বক্তব্যের কারণে প্রধানমন্ত্রী তাকে মন্ত্রিসভা থেকে তাৎক্ষণিক অব্যাহতি দিয়েছেন।’
যুক্তরাষ্ট্রে রোববার এক অনুষ্ঠানে ঝড়তোলা মন্তব্যের পর মেক্সিকোতে যান টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকী, তার সঙ্গে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও যান।
বুধবার বাংলাদেশ সময় ভোরে মেক্সিকোর গুয়াদালাহারা শহরে তথ্য-প্রযুক্তি বিষয়ক বিশ্ব সম্মেলনে প্রতিমন্ত্রী পলক সরকারের পক্ষ থেকে ‘গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পুরস্কার নেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
হানিফ আরো বলেন, ‘ মেক্সিকোতে গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পুরস্কার আব্দুল লতিফ সিদ্দিকীর গ্রহণ করার কথা ছিল। তবে তাকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়ার কারণে সেই পুরস্কার প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গ্রহণ করেছেন। এতেই প্রমাণিত হয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত সঙ্গে সঙ্গেই কার্যকর হয়েছেন।’