Saturday, November 25Welcome khabarica24 Online

ভারত-পাকিস্তান সীমান্তে আবার মিলল সুড়ঙ্গের সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক-

ভারতের জম্মু-কাশ্মীর রাজ্যে নতুন আর্নিয়া সেক্টরে ১৪ ফুট লম্বা একটি সুড়ঙ্গের সন্ধান পেয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। 

গতকাল শনিবার রাজ্যের জম্মু জেলায় ওই সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি ভারতের সাম্বা জেলার রামগর সাব-সেক্টরে একটি সুড়ঙ্গের সন্ধান পেয়েছিল বিএসএফ।

গত শুক্রবার জম্মু জেলায় ভারত-পাকিস্তানের মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখান থেকে দুই দেশে যুদ্ধবিরতির বিষয়ে একমত হয়।

হিন্দুস্তান টাইমসের এক খবরে উল্লেখ করা হয়, পাকিস্তান ও ভারতের সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠকের একদিন পরই এমন সুড়ঙ্গের সন্ধান পায় বিএসএফ। সুড়ঙ্গের সন্ধান পাওয়া সময় সেখানে কয়েকজন কর্মী কাজ করছিল। পরে বিএসএফ সদস্যদের দেখতে পেয়ে তাঁরা পাকিস্তানে পালিয়ে যায়।

বিএসএফের এক কর্মকর্তার ভাষ্য, ১৪ ফুট লম্বা সুড়ঙ্গটি দুই-তিন দিন আগে থেকে খোঁড়া শুরু হয়েছিল। উৎসবের সময় সীমান্তের ওপার থেকে জঙ্গিদের হামলা চালানোর জন্যই এই সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল। তবে বিএসএফ সদস্যদের তৎপরতার কারণে সেটা বানচাল হয়েছে।

ওই কর্মকর্তা জানান, ১৪ ফুট লম্বা ও প্রশস্ত ওই সুড়ঙ্গ দিয়ে সন্ত্রাসী হামলা চালানো সম্ভব ছিল। যেখান দিয়ে অস্ত্র ও সামরিক যন্ত্রপাতি নিয়ে ভারতের অংশে প্রবেশ করা যেত। সীমান্তে কড়া নজরদারি থাকায় মাটির নিচ দিয়ে সুড়ঙ্গ খুঁড়ে জঙ্গি প্রবেশের জন্য পাকিস্তানের এটি নতুন কৌশল।