বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ভারতের দুর্নীতিবাজ নেতাদের তালিকা প্রকাশ করলেন কেজরিওয়াল

3_63987
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শুক্রবার ভারতের সবচেয়ে বড় দুর্নীতিবাজদের তালিকা প্রকাশ করেছেন। তার এ তালিকায় সব ধরনের রাজনৈতিক নেতা এবং মন্ত্রীদের নাম রয়েছে।শুক্রবার নয়াদিল্লিতে দলের কর্মী-সমর্থকদের সঙ্গে বৈঠক করার সময় তিনি এ তালিকা প্রকাশ করেন। এ সময় তিনি এসব দুর্নীতিবাজ নেতাদের ভোট না দেয়ার জন্য সমর্থকদের প্রতি আহ্বান জানান। এ তালিকায় যাদের নাম রয়েছে তারা হলেন- সুরেশ কলমাদি, নিতিন গাদকারী, সুশীল কুমার সিন্ধে, বিএস ইয়েদদুরাপ্পা, কপিল সিবাল, মুলায়েম সিং যাদব, কমল নাথ, বিরাপ্পা ময়লে, অনন্ত কুমার, অনুরাগ ঠাকুর, শারদ পাওয়ার, প্রফুল্ল প্যাটেল, পি চিদাম্বর, আলাগরি, কানিমোজি, এ রাজা, তরুণ গোগি, মায়াবতী, নবীন জিন্দাল প্রমুখ।
এদিন সমর্থকদের হট্টগোলের মুখে তিনি কংগ্রেস দলের তরুণ নেতা রাহুল গান্ধীকেও দুর্নীতিবাজ হিসেবে উল্লেখ করেন। তিনি তার তালিকা সম্পর্কে বলেন, ‘আমাদের লক্ষ্য হল দুর্নীতিবাজ একজন নেতাও যেন পার্লামেন্টে যেতে না পারেন। তিনি আমাদের কারও পরিবারের সদস্য হলেও আমরা তার বিরোধিতা করব।’ এদিকে আম আদমি পার্টির (আপ) মুখপাত্র সঞ্জয় সিং বলেছেন, আমাদের টার্গেট ১৬২টি পাখির চোখ।
আর এ পাখির চোখ হচ্ছে দুর্নীতিগ্রস্ত ১৬২ এমপি। এই ১৬২ আসনে টার্গেট রয়েছে আপের। যদিও লোকসভা নির্বাচনে মোট ৫৪৩টি আসনের মধ্যে ৩৫০টি আসনে লড়ার সিদ্ধান্ত নিয়েছে এএপি। দুর্নীতি ও অপরাধমূলক কাজের বিরোধিতা করেই ১৬২টি আসনকে টার্গেট করেছে এএফি। এই ১৬২টি আসনের এমপিদের বিরুদ্ধেই রয়েছে নানা রকম দুর্নীতির অভিযোগ।