Sunday, September 23Welcome khabarica24 Online

বড় জয় দিয়ে শুরু পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক :বড় জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো পাকিস্তান। দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৮৩ রানের জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নরা।

দুবাইয়ে সিরিজের প্রথম দিবারাত্রির ওয়ানডেতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। আহমেদ শেহজাদ রানের খাতা খোলার আগেই ফিরেন সাজঘরে। দ্বিতীয় উইকেটে ফাখর জামানকে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন বাবর আজম। ৪৩ রান করে ফাখর বোল্ড আউট হলে ভাঙে এই জুটি। 

এরপর তৃতীয় উইকেটে বাবরের সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে ফেরেন মোহাম্মদ হাফিজ (৩২)। পাকিস্তান ইনিংসে সবচেয়ে বড় জুটিটা আসে চতুর্থ উইকেটে। শোয়েব মালিক আর বাবর আজম মিলে এই জুটিতে যোগ করেন ১৩৯ রান। ৮১ রান করে আউট হন মালিক।

মালিক ৮১ রানে আউট হলেও দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। সুরাঙ্গা লাকমলের শিকার হয়ে ফেরার আগে ১৩১ বলে ৫ চারের সাহায্যে ১০৩ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। অবশেষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৯২ রান। শ্রীলংকার পক্ষে পেসার সুরাঙ্গা লাকমল ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন লাহিরু গামেজ, থিসারা পেরেরা, জেফ্রে ভেন্ডারসে এবং আকিলা ধনঞ্জয়া।

২৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। দলীয় ৬৭ রান তুলতেই সাজঘরে ফিরে যান লঙ্কানদের পাঁচ ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেটে ৪১ রান যোগ করে প্রতিরোধ গড়েন থিসারা পেরেরা ও লাহিরু থিরিমান্নে। ২৬তম ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে এসে লেগ স্পিনার শাদাব খান আউট করেন পেরেরাকে (২১)।

এরপর দলের স্কোর একাই টেনে নেন আশেলা ধনাঞ্জয়া। ৭২ বলে ৫০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ধনঞ্জয়া। বল হাতে পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন পেসার রুম্মান রাইস ও হাসান আলী।