Saturday, August 17Welcome khabarica24 Online

বড়তাকিয়ায় কাঁচা চামড়া সংরক্ষণ বিষয়ক শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

এম জাবেদ হোসাইন : মীরসরাই উপজেলার বড়তাকিয়া’য় বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ),ও লেদার সেক্টর বিসনেস প্রমোশন কাউন্সিল(এলএসবিপিসি), বাণিজ্য মন্ত্রণালয় প্রমোশন কাউন্সিলের আয়োজনে ‘লেস্-কাট হ্রাসকরণ, কাঁচা চামড়ার সঠিক সংরক্ষণ ও পরিবহন পদ্ধতি’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা (২৫ জুন) মঙ্গলবার বড়তাকিয়া আফরোজা গার্ডেন হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় চট্টগ্রাম সিটি করপোরেশন কাঁচা চামড়া আড়ৎদার সমবায় সমিতি লিঃ এর সদস্য আলহাজ্ব শাহ আলম এর সভাপতিত্বে ও
বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ)এর ডেপুটি সেক্রটারী মোঃ মিজানুর রহমান এর সঞ্চনালয়ে স্বাগত বক্তব্য রাখেন ১২ নং খৈয়াছরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারান সম্পাদক আলহাজ্ব মাহফুজুল হক।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লেদার সেক্টর বিসনেস প্রমোশন কাউন্সিল(এলএসবিপিসি), বাণিজ্য মন্ত্রণালয় এর সহকারী কর্মকর্তা লিটন চন্দ্র রায়।
প্রশিক্ষণ কর্মশালায় ‘জাতীয় সম্পদ চামড়া-রক্ষা করবো আমরা’ ও চামড়া একটি মূল্যবান জাতীয় সম্পদ, বিশ্ববাজারে বাংলাদেশী চামড়া ও চামড়াজাত পন্যের চাহিদা প্রচুর, তারপরও প্রতিযোগিতামূলক রপ্তানী বাজারে টিকে থাকতে হলে সময়পোযোগী পদক্ষেপ নিতে হবে। এটি রক্ষা করা আপনার আমার সকলের দায়িত্ব। এ বিষয়ে গুরুত্বারোপ করে প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা উপস্থাপন করেন, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান, সবুর আহমেদ। কর্মশালায় (বিটিএ) কর্মকর্তা বৃন্দ সহ মীরসরাই এলকার বড়তাকিয়া বাজারের কাঁচা চামড়া ব্যবসায়ী, চামড়া সংরক্ষণ শ্রমিক, মাংস ব্যবসায়ী, মাংস শ্রমিক, ইমাম, স্কুল শিক্ষকসহ ১০০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।