মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বেনাপোলে ২ কোটি টাকার ভারতীয় কাপড় আটক

বেনাপোল বন্দর এলাকা থেকে ট্রাক ভর্তি ২ কোটি টাকার ভারতীয় কাপড়ের চালান আটক করেছে বিজিবি সদস্যরা। শুক্রবার সকালে বেনাপোল বিজিবি সদস্যরা বন্দর এলাকা থেকে ট্রাকটি আটক করে। তবে ঘটনার সাথে জড়িত কোন চোরাচালানীকে আটক করতে পারেনি বিজিবি।
যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল মতিউর রহমান জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, একটি চোরাকারবারী চক্র বিপুল পরিমান ভারতীয় কাপড়ের চালান নিয়ে বেনাপোলের সাদিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে বেনাপোল বিজিবি সদস্যরা বন্দর এলাকা থেকে একটি  ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-০১৯৩) ভর্তি ভারতীয় কাপড়ের একটি চালান আটক করে। আটককৃত মালামালের মূল্য প্রায় ২ কোটি টাকা বলে তিনি জানান। আটক মালামাল কাস্টম গুদামে জমা দেয়া হয়েছে। এ ব্যাপারে একটি বিভাগীয় মামলা হয়েছে।
এদিকে বেনাপোল সীমান্তের একাধিক সুত্র জানান, বর্তমানে বেনাপোলসহ শার্শার সীমান্ত ঘাটগুলি চোরাচালানীদের জন্য উš§ুক্ত করে দেয়া হয়েছে। চোরাকারবারীরা এসব সীমান্ত ঘাট দিয়ে বিজিবিকে মোটা অংকের টাকার বিনিময়ে ম্যানেজ করে প্রতিদিন কোটি কোটি টাকার ভারতীয় চোরাচালানী পণ্য পাচার করে নিয়ে আসছে। চোরাচালানী ঘাটগুলি উš§ুক্ত থাকার কারনে ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে অধিক শুল্কের পণ্য আমদানি কমে গেছে। ফলে সরকার এ বন্দর দিয়ে কোটি কোটি টাকার রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছে।