শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বেইলি ব্রিজ ধসে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

44313_img_5784_108322

খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কের মানিকছড়ির আমতলা এলাকায় বেইলি ব্রিজ ধসে ওই সড়কে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ১৬ জন গুরুতর আহত হয়েছে। চট্টগ্রাম-খাগড়া ছড়ির যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় দুই জেলার যাত্রীরা বিপাকে পড়েছে।
জানা গেছে, শুক্রবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ৩০ টনের বেশি পাথর বোঝাই ট্রাক (নং পাবনা-ট-১১-০৬৭০) ও ফটিকছড়ি থেকে আসা মাইক্রোবাস (নং-চট্ট মেট্রো-ট-১১-২৮৭৫) এক সাথে বেইলি ব্রিজে উঠলে ব্রিজটি নদীতে ভেঙে পড়ে যায়।
এতে ট্রাকচালক মো. সাহাব উদ্দিন (৫৫), এবং হেলপার মো. ইউনুছ (৩২), গুরুতর আহত হয়। এছাড়া মাইক্রোবাসের ১৪ যাত্রী আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে মানিকছড়ি সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা ট্রাকের চালক ও হেলপারকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে প্রেরণ করে।ঘটনার খরব পেয়ে পুলিশ, সেনাবাহিনী, আনসার সদস্য ও স্থানীয় লোকজন উদ্ধার কাজে অংশগ্রহণ করে। দুইদিকের যাত্রীদের পারাপারে বিকল্প ব্যবস্থা নিতে সড়ক ও জনপদ এবং ওই সড়কে নির্মিতব্য ব্রিজের ঠিকাদার মনিকো লিমিটেডের প্রকৌশলীদের নির্দেশ দেন। মনিকো লি.-এর প্রকৌশলী প্রদীপ কুমার পাল জানান, ধসে পড়া ব্রিজটি পুনঃস্থাপন করতে কমপক্ষে ৭ দিন লাগবে।