Friday, August 23Welcome khabarica24 Online

বিশ্বের সাথে তাল মেলাতে হলে ইংরেজী শিক্ষায় শিক্ষিত হতে হবে -গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী

mir prize(1)
নিজস্ব প্রতিবেদক ঃ বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে ইংরেজী ও বিজ্ঞান শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে। ইংরেজী শিক্ষায় দক্ষতা অর্জন করতে পারলে দেশ বিদেশে নেতৃত্ব দেয়া সম্ভব। গতকাল (৩জুন) মিরসরাই উপজেলা এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন। তিনি আরো বলেন মীরসরাইয়ে ৫টি কলেজের অবকাঠামো উন্নয়নের জন্য ৪তলা বিশিষ্ট ভবন নির্মাণ করা হচ্ছে। এই জাতির ভবিষ্যত এই প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তুলতে সরকার এবারের বাজেটে শিক্ষা খাতে বরাদ্ধ বৃদ্ধি করা হয়েছে।
মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের আয়োজনে ও এস রহমান ট্রাষ্টের পক্ষ থেকে নগদ প্রাইজবন্ড ও ক্রেষ্ট প্রদানের মাধ্যমে মিরসরাই উপজেলার জিপিএ-৫ প্রাপ্ত ১২০জন শিক্ষার্থীকে এই সংবর্ধনা প্রদান করা হয়। গতকাল (৩জুন) শুক্রবার সকাল ১১টায় কলেজ প্রাঙ্গনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্কুল শাখার সহকারী শিক্ষক লাল বাহাদুরের সঞ্চালনায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো ঃ সোহরাব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অত্র কলেজের সভাপতি, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসমিন শাহীন কাকলী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিউদ্দিন আহম্মেদ রাশেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, ৪নং ধুম ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের মোঃ জাহাঙ্গীর প্রমুখ।
অনুষ্ঠান শেষে এস রহমান ট্রাষ্টের পক্ষ থেকে কলেজ শিক্ষার্থীদের যাতায়াতের জন্য প্রদানকৃত ২টি বাসের উদ্বোধন করেন মন্ত্রী ।