Monday, August 21Welcome khabarica24 Online

বিপিএলে আট আইকন ক্রিকেটারের একজন মুস্তাফিজ!.

খবরিকা  ডেস্ক:
চোটের কারণে গত বিপিএলে ছিলেন দর্শক হয়ে। পরে ঢাকা ডায়নামাইটস তাকে করেছিল ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’। এবার মুস্তাফিজুর রহমান ফিরছেন মাঠের ক্রিকেটে। ফেরাটাও আর দশজন ক্রিকেটারের মতো নয়, বাঁহাতি পেসার এবার বিপিএলের আট আইকন ক্রিকেটারের একজন!

গত বারের সাত আইকন তাদের ‘মর্যাদা’ ধরে রেখেছেন এবারও। সঙ্গে যোগ হয়েছেন মুস্তাফিজ। সোমবার সংবাদ সম্মেলনে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মলি্লক জানালেন, দল বাড়াতেই বেড়েছে আইকন। গত বছর সাতটি দল ছিল, সাত জন আইকন ছিল। এবার যেহেতু সিলেট যোগ হয়েছে, আইকনও বেড়েছে। গত বারের সাত আইকনের সঙ্গে এবার যোগ হয়েছে মুস্তাফিজুর রহমান। মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম, মাহমুদউল্লাহ, সাবি্বর ও সৌম্য এবারও থাকছে আইকন হিসেবে। এর মধ্যে আরও অপশন এসেছিল আইকনে, আমরা বসে মুস্তাফিজকেই ঠিক করেছি। আইকন ক্রিকেটাররাই কেবল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে কথা বলে নিজেরা দল ঠিক করার স্বাধীনতা পেয়েছে। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ব্যাখ্যা করলেন এই বাড়তি সুবিধা দেওয়ার কারণ।

আইকনদের আমরা স্বাধীনতা দিয়েছি দল বাছাইয়ে। প্রেক্ষাপট ছিল যে, আমাদের জাতীয় দলে যারা ভালো খেলছে বা পারফর্ম করছে, তাদেরকে আমরা এই সুবিধা দিতে চাই। ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে কথা বলে বেশিরভাগ আইকনই দল ঠিক করে ফেলেছে। বাকিদেরটা আগামি দু-একদিনের মধ্যে ঠিক হয়ে যাবে। এখনও পর্যন্ত যতটা চূড়ান্ত হয়েছে, তাতে তিনবারের বিপিএল চ্যাম্পিয়ন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা খেলবেন এবার রংপুর রাইডার্সে। মাশরাফির গত দুই আসরের দল কুমিল্লা ভিকেটারিয়ান্সে এবার তামিম ইকবাল। সাকিব আল হাসান থাকছেন ঢাকা ডায়নামাইটসেই।

খুলনা টাইটান্স আগেই আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, মাহমুদুউল্লাহকে ধরে রাখার কথা। মুশফিক যেতে পারেন রাজশাহী কিংসে। দল বাছাইয়ের মতো পারিশ্রমিক নিয়ে দর কষাকষির স্বাধীনতাও আইকনদের দেওয়া হয়েছে। তাদের দাবির প্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত, জানালেন ইসমাইল হায়দার মলি্লক। ওদের পারিশ্রমিক আমরা উন্মুক্ত করে দিয়ছি একটা কারণে। গতবার আমাদের সিনিয়র ক্রিকেটাররা বোর্ড প্রধানের সঙ্গে দেখা করে একটা দাবি তুলেছিল। ওরা যেহেতু দীর্ঘদিন ধরে খেলছে, অভিজ্ঞতা আছে, ওরা মনে করে ওদের পারিশ্রমিকটা ধরাবাঁধা না দিয়ে স্বাধীনতা দিলে ভালো হয়। অবশ্যই তাই পরিমাণটা ভালো হবে বলে আমার ধারণা।