শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিদেশে বসে ঢিল ছুড়ে আন্দোলনের ঢেউ তোলা যাবে না

obadiul_28053

বিএনপির ভবিষ্যৎ নেতা তারেক রহমানের জেল-জুলুম ও ভয়কে জয় করার মত সাহস নেই। ফলে বিদেশে বসে ঢিল ছুড়ে বিএনপির আন্দোলনে জনসম্প্রীতি বৃদ্ধি ও জনগণের মধ্যে আন্দোলনের ঢেউ সৃষ্টি করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে ঈদ উপলক্ষে আগাম প্রস্তুতির অংশ হিসেবে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক পরিদর্শণকালে একথা বলেন মন্ত্রী। তিনি আরও বলেন, ঈদে যানজট নিরসনে মহাসড়ক ও আঞ্চলিক গুরুত্বপূর্ণ সড়কে গুরুর হাট বসতে দেওয়া হবে না। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, রাস্তার জানজট নিরসনে রাজধানীর প্রবেশদারগুলোতে বিশেষ ব্যবস্থা থাকবে। এ সময় মন্ত্রী যোগাযোগ মন্ত্রনালয়ের নাম পরিবর্তন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী হিসেবে অবহিত করার অনুরোধ জানান। পাশাপাশি আজ থেকে যোগাযোগ মন্ত্রাণালয়ের পরিবর্তে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় হিসেবে সকল কাজ পরিচালিত হবে বলে জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, দেশের জেলা সড়ক ও আঞ্চলিক সড়কগুলোর কাজ পর্যায়ক্রমে চলছে এবং চলবে। তবে আসন্ন ঈদ ও দূর্গাপুজার সময় সড়কগুলো যানজটমুক্ত রাখার জন্য রাজধানী ঢাকার প্রবেশ পথ ও ফোর লেনের কাজ চলা ঢাকা-চট্রগ্রাম ও জয়দেবপুর-ময়মনসিংহ মহাসড়ক দুটিতে যানচলাচল উপযোগী করে রাখাই এখন প্রধান টার্গেট। মন্ত্রীর এই আকস্মিক সফরে মন্ত্রীর সাথে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।