Saturday, November 17Welcome khabarica24 Online

বিএনপি না এলে অন্যদের কে নিয়েই সর্বদলীয় সরকার গঠন করা হবে : প্রধানমন্ত্রী

khalida-zia

নিজস্ব প্রতিনিধি
প্রধান বিরোধী দল হিসাবে বিএনপি অংশগ্রহন না করলে তাদের কে ছাড়াই    নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের চিন্তা করছে সরকার। অন্যান্ন  রাজনীতিক দলসহ – বাসদ, কমিউনিস্ট পার্টি  এই ধরনের দলকে সর্বদলীয় সরকারে যোগদানের আহ্বান জানাতে পারে সরকার। সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী অন্য মন্ত্রীদের এমন কথাই জানিয়েছেন বলে বিশেষ

সূত্র থেকে জানা গেছে।  বিএনপিকে ছাড়া নির্বাচনে যাওয়ার কোনো চিন্তাভাবনা নেই সরকারের । প্রধান বিরোধী দল বিএনপির নির্বাচনকালীন সরকারে অংশ নেওয়ার ব্যাপারে  প্রধানমন্ত্রী এখনো আশাবাদী। নির্বাচনকালীন সর্বদলীয় সরকার ব্যবস্থা নিয়ে সংলাপে বসার ক্ষেত্রে বিএনপির সাড়া দেওয়ার অপেক্ষায় তিনি প্রহর গুনছেন। যদি সব চষ্টোর পরও বিএনপি সংলাপে না আসে তবে বিএনপিকে ছাড়াই সর্বদলীয় সরকার গঠনের পথে এগোবে বর্তমান সরকার।

কিছু দিনের মধ্যেই গণফোরাম নেতা ড. কামাল হোসেনসহ কয়েকটি দলের শীর্ষ নেতাকে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে ফোন করতে পারেন শেখ হাসিনা । গত শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে টেলিফোন করেন। দীর্ঘদিন পর তাঁদের মধ্যে ৩৭ মিনিট কথা হয়। দুই নেত্রীর এই টেলিফোন আলাপ সারা দেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। প্রথম দিন টেলিফোন আলাপের কিছু অংশ গণমাধ্যমে প্রকাশ করা হলেও ধীরে ধীরে এই আলাপের খুঁটিনাটি বিষয় বের হয়ে আসছে। আজ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুই নেত্রীর টেলিফোন আলাপ সরকার গণমাধ্যমে প্রকাশ করবে।

Leave a Reply