Thursday, May 23Welcome khabarica24 Online

ফেনীতে সাংবাদিকদের প্রতিবাদ সভা ও কর্মবিরতি

নিজস্ব প্রতিনিধি, ফেনী :

jo
ফেনী প্রেস ক্লাবের সহযোগি সদস্য ও সময় টিভি’র ফেনী ব্যুরো অফিসের প্রতিবেদক আতিয়ার সজলের উপর হামলার প্রতিবাদে ফেনীতে সাংবাদিকরা প্রতিবাদ সভা ও ৩ ঘন্টার কর্মবিরতি পালন করেছে।
সোমবার দুপুরে ফেনীর দাগনভূঞার সিলোনীয়া বাজারে অবরোধ সমর্থক ও বিরোধীদের সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে পুলিশের উপস্থিতিতে আতিয়ার সজলের উপর অবরোধ বিরোধীরা এ হামলা চালায়।
এ ঘটনার প্রতিবাদে ফেনী প্রেস ক্লাবের আয়োজনে মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ক্লাবের সামনে ট্রাংক রোডে ফেনীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা ৩ ঘন্টার কর্ম বিরতির কর্মসূচী পালন করে। এতে বিভিন্ন উপজেলার সাংবাদিকরাও অংশ গ্রহণ করেন। এ সময় ফেনী প্রেস ক্লাবের সভাপতি মীর হোসেন মীরুর সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে ক্লাব সাধারণ সম্পাদক ও সময় টিভি’র ফেনী ব্যুরো প্রধান বখতেয়ার ইসলাম মুন্না’র সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নূরুল করিম মজুমদার, আবু তাহের, একেএম আবদুর রহীম, সহ-সভাপতি কামাল উদ্দিন ভূঞা, সিনিয়র সাংবাদিক মামুনুর রশীদ, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রবিউল হক রবি, রফিকুল ইসলাম, ক্লাব কর্মকর্তা দিলদার হোসেন স্বপন, জমির বেগ, শওকত মাহমুদ, এম এ সাঈদ খান, দাগনভুঞা উপজেলা প্রেস ক্লাব সভাপতি নুরুল আলম খাঁন, ফুলগাজী উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি জহিরুল ইসলাম জাহাঙ্গীর, পরশুরাম প্রেস ক্লাবের কর্মকতা আবু ইউসুফ মিন্টু প্রমূখ।

joi
বক্তারা বলেন,  দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) নিজাম উদ্দিনের সামনেই বিরোধীরা আতিয়ার সজলের মাথায় লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। এসময় আতিয়ার সজলের আকুতির পরও ওসি নিজাম তাকে উদ্ধারের চেষ্টা না করে নিরব দর্শকের ভূমিকা পালন করে। সাংবাদিকদের নির্যাতন করে কোনো সত্য ঘটনাকে ধামাচাপা দেয়া যায়না। এটা যে কোনো গণমাধ্যমে প্রকাশ পাবে। বক্তারা বলেন, দেশের গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা আজ বিপন্নের পথে। সাংবাদিকদের বাদ দিয়ে রাষ্ট্র চলবেনা। ফেনীর সাংবাদিকদের উপর হামলা হলে প্রেস ক্লাবের পক্ষ থেকে মামলা করা হবে। সাংবাদিকরা ওসি নিজাম উদ্দিনকে অবিলম্বে কর্মস্থল থেকে প্রত্যাহার ও হামলার ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্ত মূলক শাস্তির জন্য সরকারের প্রতি দাবী জানান।
ক্লাব সভাপতি মীর হোসেন মীরু বলেন, সাংবাদিকদের দাবী পূরন না হলে কঠিন আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে। তিনি একই সাথে সারা দেশে সাংবাদিকদের উপর নির্যাতন বন্ধ ও নিরাপত্তা নিশ্চিতের জন্য সরকারের প্রতি দাবী জানান।
প্রসঙ্গত: মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত আহত সাংবাদিক আতিয়া সজল ফেনী জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

Leave a Reply