শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

প্রশ্নপত্র ফাঁস হয় শিক্ষা মন্ত্রণালয় থেকে

image_157248.sogsod inside

 

ফেসবুক ব্যবহারকারীরা প্রশ্নপত্র ফাঁস করে না, শিক্ষা মন্ত্রণালয়ের কোনো এক জায়গা থেকে ফাঁস হয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ। দশম সংসদের চতুর্থ অধিবেশনের শেষদিন রবিবার পয়েন্ট অব অর্ডারে তিনি এমন মন্তব্য করেন। প্রশ্ন ফাঁস ঠেকাতে পরীক্ষা চলাকালীন ‘প্রয়োজনে ফেসবুক বন্ধ করে দেওয়া হবে’ শিক্ষামন্ত্রীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি এসব বলেন।
ফজলুর রহমান বলেন, শিক্ষা মন্ত্রী বলেছেন, পরীক্ষার সময় ফেসবুক বন্ধ করে দিবেন। ফেসবুক যারা ব্যবহার করে, তারা প্রশ্ন পত্র ফাঁস করে না। ফাঁস হওয়ার পর ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কোনো এক জায়গা থেকে প্রশ্ন পত্র ফাঁস হয়। তাদের না ধরে, শিক্ষামন্ত্রী বলছেন, ফেসবুক বন্ধ করে দিবেন। ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্ন না পাওয়া গেলে এ প্রশ্ন পরে অনেক দামে গ্রামেগঞ্জে বিক্রি হবে। ফাঁস রোধ করতে হবে।
পীর ফজলুর রহমান মিসবাহ আরো বলেন, শিক্ষা নিয়ে আমাদের প্রচুর অর্জন। তবুও পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধ করা যাচ্ছে না। ফেসবুক বন্ধ না, শিক্ষামন্ত্রীকে দায়িত্ব নিয়ে প্রশ্নপত্র ফাঁসকারীদের শাস্তির আওতায় আনতে হবে। প্রধানমন্ত্রীর অর্জনকে কয়েকজন লুটেরা, চোর ধ্বংস করতে পারে না।