Sunday, August 18Welcome khabarica24 Online

প্রজন্ম মীরসরাইয়ের অর্ধযুগপূর্তি অনুষ্ঠান ।। নতুন প্রজন্মকে সুশিক্ষিত করে সুন্দর ভবিষ্যত গড়তে হবে : গণপূর্ত মন্ত্রী

f08bd3d429e1d

নিজস্ব প্রতিনিধি ।।

মীরসরাই তথা বাংলাদেশের নতুন প্রজন্মকে সুশিক্ষিত করে নিরাপদ ও সুন্দর ভবিষ্যত গড়তে হবে। নতুন প্রজন্ম সুশিক্ষিত হলে তাদের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ। মীরসরাইয়ের শিক্ষাবান্ধব সামাজিক সংগঠন প্রজন্ম মিরসরায়ের অর্ধযুগপূর্তি ও মেধাবৃত্তি ২০১৬ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়নও গ্‌ণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি একথা বলেন।

তিনি আরোও বলেন , অপার সম্ভাবনাময় মীরসরাইয়ের উন্নয়নের গতিকে ত্বরানিত করতে তরুণ প্রজন্ম কে এগিয়ে আসতে হবে। আর সুশিক্ষিত মিরসরাই গড়তে সমাজের সবাইকে এগিয়ে আসার আহব্বান ও জানান তিনি। মীরসরাই উপজেলা অডিটোরিয়ামে দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যেমে অনুষ্ঠান উদযাপন করা হয়। গত ২৫ ফেব্রুয়ারী শনিবার র?্যালি ও ফানস উড়িয়ে পরে বেলা ১১ টায় কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন মিরসরাই উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন শাহীন কাকলি, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাহি পরিচালক ইউনূছ নুরী সহ অন্যান্য পরিচালকবৃন্দ।অনুষ্ঠানে ’প্রজন্ম মিরসরাই মেধাবৃত্তি ২০১৬’ এর পরীক্ষায় বিভিন্ন বিভাগে অংশগ্রহ্নকারী ২৫ শত শিক্ষার্থী থেকে উত্তীর্ণ ২ জন কম্পিউটার বিজয়ী, ১৮ জন ট্যালেন্টপুল সহ মোট ১২১ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার, শিক্ষা সামগ্রী ও সনদ বিতরণ করা হয়। এছাড়াও প্রত্যেক বছরের ন্যায় ২৫ জন গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে সারা বছরের শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

শিক্ষা বিস্তারে অসমান্য অবদানের জন্য কামরুল হাসান এফ সি এ, সমাজ সেবায় অগ্রণী ভৃমিকা পালনের জন্য রাশেদা আক্তার মুন্নিকে গুনীজন সংবর্ধনাসহ মিরসরাই থানার নব নির্বাচিত ১৬ ইউনিয়ন চেয়ারম্যান , দুই পৌরসভা মেয়রকে সংবর্ধিত করে প্রজন্ম মিরসরাই।

সভাপতি নিয়াজ মোরশেদ নিপুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক গোলাম রব্বানির সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের গৃহয়াণও গ্‌ণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, মীরসরাই উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন শাহীন কাকলি, সমাজ সেবা অফিসার জসীম উদ্দিন , প্রবীণ আওয়ামীলীগ নেতা খোরশেদ আলম আজাদ, জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান, রেহানা আক্তার, লেখক কাইয়ূম নিজামী, মীরসরাই উপজেলা পৌরসভা মেয়র গিয়াস উদ্দিন, ১০ নং ইউনিয়ন চেয়ারম্যান খায়রুল আলম, ১ং ইউনিয়ন চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, সাবেক ইউনিয়ন চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, সাংবাদিক মাহবুব পলাশ, সাংবাদিক শাহাদাত হোসেন চৌধুরী , প্রজন্ম মিরসরাইয়ের পরিচালক ইউনূছ নুরী, মঞ্জুরুল ইসলাম রায়হান, তানভির হোসেন তপু, ফয়সাল ইসলামসহ মিরসরাইয়ের বিভিন্ন সামজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।