Sunday, November 18Welcome khabarica24 Online

পুরুষ নির্যাতন বিরোধী সংগঠন ‘পরিবার বাঁচাও আন্দোলন’

Poribar Bachao Pic Mirsarai 15.02

নিজস্ব প্রতিনিধি : নারী নির্যাতন বন্ধ করতে আইন প্রনয়ণ ও কার্যকরে প্রশাসনের উচ্চপর্যায় থেকে শুরু করে নিম্নপর্যায় পর্যন্ত যেখানে হাঁপিয়ে উঠেছে সেখানে পুরুষ নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন অবাক হওয়ার মতোই। এবার দেখা মিলল তেমনই একটি সংগঠনের। সংগঠনটির নাম ‘পরিবার বাঁচাও আন্দোলন-বাংলাদেশ’। পুরুষকে নারী কর্তৃক নির্যাতনের হাত থেকে রক্ষা করতে প্রতিষ্ঠিত এই সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও ভালবাসা দিবস উপলক্ষে সদস্যরা স্ত্রী-সন্তানদের নিয়ে শুক্রবার (১৪ ফেব্র“য়ারি) আনন্দ ভ্রমণে আসেন মীরসরাইয়ের মহামায়াতে।
সংগঠনটির সভাপতি ডা. মাহফুজুর রহমান জানান, “সরকার নারী নির্যাতন বন্ধ করতে কাজ করছে। কিন্তু অনেক পরিবার আছে যেখানে ক্ষমতাশালী নারী কর্তৃক ঘরের পুরুষরা নির্যাতিত হয়। সেসব নির্যাতন বন্ধ করে সুন্দর পরিবার গড়তেই আমাদের সংগঠনের পথচলা। তবে এই সংগঠনের কার্যক্রম আমাদের স্ত্রীরাও উপভোগ করেন।”
এদিনটিকে স্মরণীয় করে রাখার জন্য সংগঠনের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।
ফেনী জেলা শহরের ডা. হায়দার ক্লিনিকের আয়োজনে পরিবার বাঁচাও আন্দোলনের কর্মকর্তা ইয়াকুবের সঞ্চালনায় এবং সংগঠনের সভাপতি ডা. মো. মাহফুজুর রহমানের সভাপতিত্বে পরিবার বাঁচাও আন্দোলনের এক বছর পূর্তীতে মহামায়া লেকে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো. সিকান্দার আবু জাফর, ডা. শরিয়ত উল্লাহ মজুমদার পিন্টু। সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, আনন্দ ভ্রমন কমিটির আহ্বায়ক ডা. জিয়াউল রহমান নাঈম, পরিবার বাঁচাও আন্দোলন বাংলাদেশের সাধারণ সম্পাদক হাজী পারভেজ, আনন্দ ভ্রমণ কমিটির সদস্য সচিব এস এম ফরহাদ, হাসান, মিজানুর রহমান, আব্দুল মজিদ, ওহাব ইকরাম, শহীদ, মাজহারুল হক, সুমন, ইয়কুব, আমিন, ইলিয়াছ প্রমুখ।
আলোচন সভা শেষে ভালোবাসা দিবস এবং সংগঠনের বর্ষপূর্তি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক-পিউর ভালবাসা চাই, এবং র‌্যাফেল ড্র’র আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি ভালোবাসা দিবস উপলক্ষে আসা পর্যটকদের মাঝে বাড়তি আনন্দের সঞ্চার করে।