শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

পিআইবির উদ্যোগে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষন সম্পন্ন : মীরসরাইয়ের দুই প্রেস ক্লাব ও সীতাকুন্ডের অংশগ্রহন

নিজস্ব প্রতিনিধি :: বাংলাদেশ প্রেস ইনষ্টিটিউট ( পিআইবি) এর উদ্যোগে মীরসরাই উপজেলার দুটি প্রেস ক্লাব ও সীতাকুন্ড প্রেস ক্লাবের অংশগ্রহনে মীরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে ৩ দিন ব্যাপি বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন হয়। ২৭ ফেব্রুয়ারী ( বৃহস্প্রতিবার ) বিকাল ৩টায় সনদপত্র বিতরণ ও সমাপনি আলোচনা পর্ব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন এর সভাপতিত্বে ও সাংবাদিক এনায়েত হোসেন মিঠু (মীরসরাই প্রেস ক্লাব একাংশের সাধারন সম্পাদক ) এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথী হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার জনাব মোঃ নুরুল আলম, বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন প্রেস ইনষ্টিটিউট এর প্রশিক্ষক ও সমন্বয়কারী জুলহাস নিপুন ভূঞা, মীরসরাই প্রেস ক্লাব ( একাংশের ) সভাপতি মাহবুবুর রহমান পলাশ ও মীরসরাই প্রেস ক্লাব (অপরাংশের ) সভাপতি নুরুল আলম। এসময় অতিথী হিসেবে আরো উপস্থিত ছিলেন মীরসরাই প্রেস ক্লাব ( একাংশের ) সাধারন সম্পাদক নয়ন কান্তি ধূম, সহ সভাপতি রণজিত ধর ও যুগ্ম সম্পাদক রাজিব মজুমদার। কর্মশালায় অংশগ্রহনকারীগনের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন মীরসরাই প্রেস ক্লাবের ( একাংশের) সহ সভাপতি বিপুল দাশ, অপরাংশের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন ও সীতাকুন্ড প্রেস ক্লাবের পক্ষে সহ সভাপতি জহির উদ্দিন। আলোচনা শেষে প্রধান অতিথী, অনুষ্ঠানের সভাপতি ও অতিথীবৃন্দ কর্মশালায় অংশগ্রহনকারী মীরসরাই সীতাাকুন্ড অঞ্চলের উল্লেখিত ৩টি প্রেস ক্লাব থেকে অংশগ্রহনকারী ৩৪ জন প্রশিক্ষনার্থি সাংবাদিকগনের মাঝে পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথীর বক্তব্য প্রদানকালে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার জনাব নুরুল আলম বলেন মীরসরাই সীতাকুন্ড উপজেলা আগামীদিনে দেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ জনপদ। আর তাই সাংবাদিকদের জন্য ও নিজেদের কর্মপদ্বতি, নীতিমালা, আইনগত বিষয়াদি জানা খুবই প্রয়োজন। তিনি পর্যায়ক্রমে এই অঞ্চলে বিভিন্ন বিষয় ভিত্তিক প্রশিক্ষন কর্মশালা আয়োজনের উদ্যোগ এর প্রতিশ্রুতি প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন উপজেলার দুটি প্রেস ক্লাবের কর্মকর্তাগন মৌলিক বিষয়ে এক হয়ে কাজ করছে দেখে আমি আনন্দিত। আগামীতে এই ভাতৃত্ব আরো বৃদ্ধি হবে এমন প্রত্যাশাই করছি। পাশাপাশি এই জনপদের সকল সাংবাদিকগনের সমৃদ্ধতায় তাঁর সহযোগিতা সবসময়ই থাকবে এমন প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।