শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

পাকিস্তানের কাছে হেরে গেল বাংলাদেশ

bangladesh-women-criket-2_152963
এশিয়ান গেমসের ফাইনালে পাকিস্তানের কাছে ৪ রানে হেরে গেল বাংলাদেশ। বৃষ্টি আইনের কারণে বাংলাদেশের জন্য নির্ধারিত হয়েছিল ৭ ওভারে ৪৩ রান। শুরুতে ভালো করলেও শেষ দিকে এসে রানের চাপ সইতে না পেরে একে একে বাংলাদেশের মেয়েরা প্যাভিলিয়নের পথ ধরেন। নির্ধারিত ৭ ওভারে ৯ উইকেটে ৩৮রান তুলতে সমর্থ হন তারা। দলের পক্ষে রোমানা ও ফারজানা করেন ১০ রান করে। পাকিস্তানের পক্ষে সানা, সাদিয়া ও নিদা প্রত্যেকে দুটি করে উইকেট নিয়ে বাংলাদেশের স্বর্ণ জেতার স্বপ্ন ভঙ্গ করে দেন। এর ফলে এশিয়ান গেমসে বাংলাদেশের নারীদের স্বর্ণ জেতা সোনার হরিণের মতই স্বপ্নই রয়ে গেল। রোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হল বাংলাদেশকে।
এর আগে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে পাকিস্তানের সংগ্রহ করে ৯৭রান। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন বিসমা মারুফ। বাংলাদেশের পক্ষে রোমানা আহমেদ ২টি উইকেট শিকার করেন। এছাড়াও জাহানারা, সালমা ও ফাহিমা ১টি করে উইকেট নেন।
বৃষ্টির কারণে বাংলদেশের ইনিংস শুরু করতে দেরি হয়। বৃষ্টি আইনের কারণে ৭ ওভারে বাংলাদেশের জন্য নির্ধারিত হয় ৪৩ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৬ রান।

এর আগে শ্রীলঙ্কাকে ২৫ রানে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশের মেয়েরা। আর চীনকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে পাকিস্তানি মেয়েরা।
বাংলাদেশ দল: শাহনাজ পারভীন, আয়েশা রহমান, ফারজানা হক, লতা মণ্ডল, সালমা খাতুন, রুমানা আহম্মেদ, শায়লা শারমিন, জাহানার আলম, পান্না ঘোষ, ফাহিমা খাতুন ও নুজহাত তাসনিয়া।
পাকিস্তান দল: মারিনা ইকবাল, জাভিরিয়া খান, বিশমা মারুফ, নাইন আবিদি, কানিতা জলিল, নিদা দার, আসমাভিয়া ইকবাল, সিদরা নওয়াজ, সাদিয়া ইউসূফ, সানা মীর ও সুমাইয়া সিদ্দিকী।