Tuesday, November 13Welcome khabarica24 Online

নেপথ্যে দুই ভাই!

brussels-attack

বেলজিয়ামের ব্রাসেলসে ঘটে যাওয়া আত্মঘাতী সন্ত্রাসী হামলায় সন্দেহভাজনের মধ্যে দুজন সম্পর্কে ভাই বলে ধারণা করা হচ্ছে। প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেসালামের সঙ্গে তাঁদের যোগাযোগ ছিল বলে পুলিশের সন্দেহ। পুলিশ সূত্রের বরাত দিয়ে এক গণমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। এতে আত্মঘাতী দুজনের নামও প্রকাশ করা হয়েছে। তাঁরা হলেন খালিদ ও ইব্রাহিম আল বাকরাওই।
জানা যায় খালিদ ভুয়া নামে গত সপ্তাহে ব্রাসেলসে অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়েছিলেন। পুলিশ সেখানে তল্লাশি অভিযান চালিয়ে আবদেসালামের হাতের ছাপ পেয়েছে।সালাহ আবদেসালামকে গত শুক্রবার ব্রাসেলস থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেফতারের চার দিনের মাথায় গতকাল মঙ্গলবার ব্রাসেলসের বিমানবন্দর ও একটি মেট্রো স্টেশনে সন্ত্রাসী হামলা চালানো হলে অন্তত ৩৪ জন নিহত হয়।

খালিদ বেলজিয়ামের চার্লেরোই শহরেও একটি বাসা ভাড়া করে থাকতেন যেখানে আবদেসালাম ও ব্রাসেলস-ভিত্তিক ইসলামিক স্টেটের জিহাদিরা জড়ো হয়ে গত নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলা চালানো হয়। ফ্রান্সের প্যারিসে ওই হামলায় প্রায় ১৩০ জনের প্রাণহানি ঘটে।খবরে জানা যায় বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের আগমুহূর্তে সিসি টিভির ফুটেজে যে তিনজনের ছবি দেখা গেছে, সেখানকার মাঝের জন সম্ভবত ইব্রাহিম আল বাকরাওই। তবে আরেকটি প্রতিবেদনে জানানো হয়, এই ভাইদের আরেকজন মেট্রো স্টেশন মালবিকে হামলার ঘটনায় জড়িত থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।