শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

নূর হোসেনকে দেশে এনে বিচার করা হবে

obaidul-quader_11990

যোগাযোগমন্ত্রী ওবায়েদুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জের সাত হত্যা মামলার প্রধান আসামী ভারতে আটক নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনতে কোন সমস্যা হবে না। বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্দী বিনিময় চুক্তি অনুযায়ী তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে।
আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ছাত্রলীগ ঢাবি শাখা আয়োজিত বঙ্গবন্ধুর আত্মজীবনী’র উপর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।ছাত্রলীগের ঢাবি শাখা সভাপতি মেহেদী হাসান মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন এবং বর্তমান সভাপতি এইচ এম বদউজ্জামান সোহাগ। এতে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মনোয়ারুল ইসলাম মাসুদ, যুগ্ম-সম্পাদক শামসুল কবির রাহাতসহ বিভিন্ন হল ও ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, ১৭ জুন চায়না মেজর ব্রিজ কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং কোম্পানির সঙ্গে পদ্মা সেতুর কাজ শুরুর চুক্তি হবে। এরপর পুরোদমে সেতুর নির্মাণ কাজ চলবে। অনেকে সেতুর নির্মাণ কাজে শ্রমিক নিয়োগের কথা বলে প্রতারণা করছে। জনগণকে এই ধরণের প্রতারণা থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, সেতুর নির্মাণ কাজে শ্রমিক নিয়োগের কাজ চীনা কোম্পানির। এই কাজে যোগাযোগ মন্ত্রণালয় বা সেতু বিভাগের কোন অধিকার নেই। এসময় মেট্রোরেল রেল, ঢাকা-চট্টগ্রাম চার লেনের কাজ, কর্ণফুলী নদীতে টানেল নির্মাণের কাজও দ্রুত সম্পন্ন হবে বলে জানান তিনি।
ছাত্রলীগের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, গুটি কয়েক ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীর জন্য সরকার ও ছাত্রলীগের অর্জন বৃথা যেতে পারে না। নেতা-কর্মীদের আচরণে পরিবর্তন আনতে হবে। কোন বড় নেতার অপকর্মের পাহারাদার ছাত্রলীগ কর্মী হবে না। অনেক পাতি, সিকি নেতা নিজের দলকে ভারী করতে ক্যাডার লালন করে। এই ক্যাডার ভিত্তিক রাজনীতির সংস্কৃতিকে নির্মূল করতে হবে। অস্ত্র দিয়ে নয় ভালোবাসা দিয়ে মানুষের মন জয় করতে হবে।