Saturday, July 13Welcome khabarica24 Online

নীলফামারীতে অগ্নিকাণ্ডে ৩২ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

image_74658.agun-11

নীলফামারী জেলা সদরের কুন্দুপুকুর ইউনিয়নের দক্ষিণ সুটিপাড়া গ্রামে অগ্নিকাণ্ডে ৩২ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়েছে। গত শুক্রবার গভীর রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান চৌধুরী জানান, গত শুক্রবার রাত আড়াইটার দিকে দক্ষিণ সুটিপাড়া গ্রামের কৃষক আব্দুল মান্নানের বাড়ির গোয়ালঘরে মশা তাড়ানোর কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে ৩২ পরিবারের ৯৫টি টিন ও খড়ের ঘর, ঘরে রক্ষিত মালামাল পুড়ে ছাই হয়। এ সময় গ্রামের জালাল উদ্দিনের নগদ তিন লাখ টাকা পুড়ে যায়। অগ্নিদগ্ধ হয়ে পাঁচটি গরু ও শতাধিক হাঁস-মুরগি মারা যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে দাবি করেন তিনি ।
শনিবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে একটি করে কম্বল, নগদ এক হাজার করে টাকা প্রদান করেন। অন্যদিকে কুন্দুপুকুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে পরিবারগুলোর জন্য খাদ্যের ব্যবস্থা করা হয়।
নীলফামারী ফায়ার সার্ভীসের দলপ্রধান এনামুল হক জানান, নীলফামারী ও সৈয়দপুর দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।