রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

নতুন ট্যাক্সিক্যাব সার্ভিসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

pm_91238

ভাড়া কমিয়ে নতুন হলুদ ট্যাক্সিক্যাবের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দুপুরে আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের ট্যাক্সিক্যাব সার্ভিসের উদ্বোধন করেন তিনি। এর আগে পহেলা বৈশাখে এই ট্যাক্সিক্যাবের সড়কে নামানোর কথা থাকলেও ভাড়া জটিলাতার কারণে সম্ভব হয়নি। অনুষ্ঠানে নতুন ট্যাক্সিক্যাবের জন্য প্রথম ২ কিলোমিটার ১০০ টাকা ভাড়া কমিয়ে ৮৫ টাকা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
এদিকে তমা গ্রুপের ট্যাক্সিক্যাব সার্ভিস মঙ্গলবার দুপুর আড়াইটায় সড়ক ও জনপথ অধিদপ্তরের কার্যালয়ে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের নিজেই উদ্বোধন করবেন।জানা গেছে, গত ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) নতুন ট্যাক্সিক্যাব নামানোর কথা ছিল। কিন্তু ভাড়া নিয়ে জটিলতার কারণে পহেলা বৈশাখে ট্যাক্সিক্যাব নামানো যায়নি। নতুন এই ট্যাক্সিক্যাবের ভাড়া দ্বিগুণের চেয়ে বেশি করায় জনমনে প্রথমে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। তাই এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের ফলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে মঙ্গলবার ভাড়ার বিষয়টি ১শ’ টাকা থেকে কমিয়ে ৮৫ টাকার করার ঘোষণা দেয়া হয়।
সূত্র জানায়, গত ২৩ মার্চ যোগাযোগ মন্ত্রণালয়ে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে নতুন ট্যাক্সিক্যাবের জন্য প্রথম দুই কিলোমিটার ১০০ টাকা এবং পরবর্তী প্রতি কিলোমিটার ৩৪ টাকা ভাড়া নির্ধারণ করা হয়। যা আগে ছিল ৬০ টাকা এবং ১৫ টাকা। এছাড়া যাত্রা বিরতিকালে প্রতি দুই মিনিটের জন্য সাড়ে ৮ টাকা করে ভাড়া দিতে হবে। অর্থাৎ যানজটে পথে ৮ মিনিট আটকে থাকলে এক কিলোমিটারের ভাড়া দিতে হবে।তথ্য মতে, গত ২৩ মার্চ যোগাযোগ মন্ত্রণালয়ে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে নতুন ট্যাক্সিক্যাবের জন্য প্রথম ২ কিলোমিটার ১০০ টাকা এবং পরবর্তী প্রতি কিলোমিটার ৩৪ টাকা ভাড়া নির্ধারণ করা হয়। যা আগে ছিল ৬০ টাকা এবং ১৫ টাকা।