সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দেশে গণতন্ত্র নেই চলছে একনায়কতন্ত্র : ফখরুল

fakhrul-1_105211

বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্র নেই, চলছে একনায়কতন্ত্র। দেশে এখন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। এ থেকে মুক্তি পেতে হলে বর্তমান অবৈধ সরকারকে ক্ষমতা থেকে সরানোর বিকল্প নেই।
বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, ইতিহাস জিয়াউর রহমানকে ধারণ করেছে। কোন অপশক্তির জোরে কখনোই তাকে মুছে ফেলা যাবেনা। যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল তারা ভেবেছিল জিয়াকে হত্যার মাধ্যমে জাতীয়তাবাদের আদর্শকে ধ্বংস করে দেয়া যাবে। কিন্তু ৩৩ বছর পরেও এখনো কোটি মানুষের হৃদয়ে জিয়াউর রহমান স্থান করে আছেন।তিনি বলেন, জিয়াউর রহমানকে হত্যার মাধ্যমে জাতীয়তাবাদী আদর্শকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল। আর এখন খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে নির্বাসন দেয়ার ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র অত্যন্ত পরিকল্পিত। সবাইকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।গণতন্ত্র পুণরুদ্ধারে খালেদা জিয়ার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, এলডিপির চেয়ারম্যান কর্নেল অব. অলি আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গনি, এমকে আনোয়ার, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, রফিকুল ইসলাম খান, নজরুল ইসলাম খান প্রমুখ।