শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দুবাইয়ে ৩ সিআইপিকে সম্মাননা প্রদান

কামরুল হাসান জনি, দুবাই:

feni-p-ppppp

বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) হিসেবে ২০১২ স্বীকৃতিপ্রাপ্ত আমিরাত প্রবাসী তিনজনকে বিশেষ সম্মাননা দিলো সংযুক্ত আরব আমিরাতের দুবাই বাংলাদেশ কন্স্যুলেট।

পরবাস থেকে রেমিটেন্স পাঠানোর উপর ভিত্তি করে ঘোষিত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ এই তিনব্যক্তি হলেন- মাহতাবুর রহমান নাছির, আক্তার হোসেন ও জাকির হোসেন।

বুধবার রাতে বাংলাদেশ কন্স্যুলেট দুবাইস্থ কার্যালয়ে ‘অনিবাসীর অবদান সমুন্নত দেশের মান’ শীর্ষ আলোচনা সভা শেষে এই তিন সিআইপি’র হাতে সম্মাননা সনদ ও ক্রস্টে তুলে দেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

এসময় উপস্থিত ছিলেন দুবাই কন্স্যুলেটের কনস্যাল জেনারেল মাসুদুর রহমান ও কর্মাশিয়াল কাউন্সিলর ড. মাহমুদ-উল-হক।

এর আগে আলোচনা সভায় কন্স্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন, লতিফুল হক কাজীমী, ড.তানভীর, ইসমাইল হোসেন, নুর মোহাম্মদ, সৈয়দ আহসান হোসেন কাজী প্রমুখ।

বক্তারা প্রবাসীদের হুন্ডি ও অবৈধ পথে অর্থ প্রেরণ থেকে বিরত থাকতে বলেন। তারা বলেন, বৈধ পথে রেমিটেন্স প্রেরণে যেমন আমাদের অর্থনীতি চাঙ্গা থাকবে তেমনি সরকারের নজরে থাকবে অর্থ প্রেরণকারী প্রবাসীরা। আমিরাতের থাকা জনতা ব্যাংকের শাখাগুলো থেকে অর্থ প্রেরণসহ প্রবাসীরা এই ব্যাংকে ন্যূনতম একটি হিসাব খোলারও আহ্বান করেন তারা।

অনুষ্ঠানে আরব আমিরাতে কর্মরত শতাধিক ব্যবসায়ী, পেশাজীবী, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।