শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দুবাইয়ে পিএসপি কুরআনের আলো প্রতিযোগিতার বাছাই পর্ব শুরু

বিশেষ প্রতিনিধি, দুবাই :

f- 111

সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে অংশগ্রহণকারী প্রতিযোগিদের নিয়ে পিএসপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে ২০১৪ এর প্রাথমিক বাছাই পর্ব শুরু হয়েছে। শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহস্থ রায়য়ান হোটেলের বল রুমে ৬ষ্ঠ দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতায় আমিরাতের বিভিন্ন বিভাগ থেকে বাছাই পর্বে অংশগ্রহণ করেছে ১৩ জন প্রতিযোগি। এদের মধ্যে থেকে যাচাই-বাছাইয়ের করে মূল পর্বে অংশ গ্রহণের জন্য সেরাদের বাংলাদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধান বিচারক ক্বারী মোহাম্মদ আব্দুল্লাহ।

প্রতিযোগিতার প্রারম্ভে  ক্বারী মোহাম্মদ আব্দুল্লাহ স্বাগত বক্তব্যে বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে পুরাতন অনেক কিছুই বদলে গেছে। যেমন জ্ঞান-বিজ্ঞান সহ ধর্মীয় তথা কুরআনিক জ্ঞান চর্চায় এসেছে বৈপ্লবিক পরিবর্তন তেমনি কুরআন পিপাসুর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে বহুগুণ। কুরআন তেলাওয়াতকারী এবং এর শ্রোতা এশিয়া, ইউরোপ, আমেরিকা সহ মধ্যপ্রাচ্যে বেড়েছে অনেক গুণ।

তিনি বলেন, বাংলাদেশে স্যাটেলাইট চ্যানেল গুলো যখন একের পর এক গান নাচের রিয়ালিটি শো দিয়ে কোমলমতি শিশু আর কিশোর কিশোরীদের মনে ধারণা সৃষ্টি করছে বিনোদনের মাধ্যম কেবল নাচ আর গান তখন ২০০৯ সালের পবিত্র রমজানে কুরআনের সুমধুর তেলাওয়াত আর বিস্ময়কর ক্ষুদে প্রতিভা হাফেজে কুরআনদের নিয়ে ‘কুরআনের আলো ফাউন্ডেশান’ সর্বপ্রথম ও সর্ব বৃহৎ টেলিভিশন ভিত্তিক জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করে। এরই ধারাবাহিকতায় প্রথম বারের মতো প্রবাসী প্রতিযোগিদেরও এই প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ হলো।

তিনি তার বক্তব্যে, এমন আয়োজনের প্রশংসা করে কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ আবু ইউসুফ ও এনটিভির ব্যবস্থাপনা পরিচালক মোছাদ্দেক আলীকে ধন্যবাদ জানান।

কাজী মাওলানা মোহাম্মদ উল্ল্যাহর পরিচালনায় বাছাই পর্বে বাকি তিন বিচারকের দায়িত্ব পালন করেন ক্বারী আবু তাইয়্যিব, ক্বারী মহিব্বুর রহমান, ক্বারী গোলাম মোস্তাফা।