Wednesday, September 26Welcome khabarica24 Online

দুই ভাগে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ দল

নিউজ ডেস্ক: নয় বছর পর পূর্ণাঙ্গ সফরে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ দল। তবে এক সঙ্গে যাওয়া হচ্ছে না বাংলাদেশের সব খেলোয়াড়ের। আজ (শনিবার) দুই ভাগে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে মুশফিক বাহিনী।

আজ (শনিবার) সকাল ১০টায় প্রধান নির্বাচক ও এই সিরিজে ম্যানেজারের দায়িত্ব থাকা মিনহাজুল আবেদীন, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, লিটন দাস ঢাকা ছাড়েন। আর সন্ধ্যা ৭টায় অধিনায়ক মুশফিকুর রহিমসহ বাকিরা দেশ ছাড়বেন। বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে খেলতে যাওয়া তামিম ইকবাল দেশে ফিরে রওয়ানা দেবেন একদিন পর।

দক্ষিণ আফ্রিকায় পৌঁছে চারদিন অনুশীলন করবেন ক্রিকেটাররা। এরপর ২১ থেকে ২৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিরুদ্ধে বেনোনিতে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। প্রথম টেস্ট ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রমে, দ্বিতীয় টেস্ট ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে। টেস্টের পর তিনটি ওয়ানডে, দুটি টি- টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ টেস্ট দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মু্স্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাষীশ রায় ও মুমিনুল হক।