Tuesday, September 25Welcome khabarica24 Online

দুই উইকেটের অপেক্ষায় বাংলাদেশ

sport

ঢাকা: বাংলাদেশকে দুই উইকেটের অপেক্ষায় রেখেছে নিউজিল্যান্ড। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা টেস্টের তৃতীয় দিনে আট উইকেট হারিয়ে ৪১৯ রান সংগ্রহ করেছে সফরকারী দলটি। দুই উইকেট হাতে রেখে ১৩৭ রানের লিড পেয়েছে ব্রেন্ডন ম্যাককুলাম বাহিনী।

সাদা পোশাকের ক্রিকেটে টেস্ট সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ‘দশম’ পাঁচ উইকেট সংগ্রহের দিনে বাংলাদেশের শুরুটা ভালোই হয়েছিল। দিনের চতুর্থ ওভারেই রস টেইলরকে (৫৩) ফিরিয়ে স্বাগতিক সমর্থকদের আনন্দে মাতান সাকিব।

কিন্তু পঞ্চম উইকেটে কেন উইলিয়ামসন ও কোরি এন্ডারসন জুটি বাংলাদেশকে হতাশ করে। উইলিয়ামসন ৬২ রান করেন। আর এন্ডারসন সেঞ্চুরি তুলে নেন। তার ব্যাটে এসেছে ১১৬ রান। তবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের শেষদিকে নবম উইকেটে বিজে ওয়াটলিং ও ইশ সোধি জুটি বাংলাদেশকে চূড়ান্তভাবে হতাশ করে। দিন শেষে ৮৪ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন এই জোড়। ওয়াটলিং ৫৯ আর সোধি ৫৫ রানে ব্যাট করছেন।

সাকিব বাংলাদেশের পক্ষে পাঁচটি উইকেট নেন। ডুগ ব্রেসওয়েলকে ফিরিয়ে দশ বারের মতো টেস্টে পাঁচ উইকেট শিকার করেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন নাসির হোসেন, আল আমিন ও আবদুর রাজ্জাক।

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ২৮২ রানে অলআউট হয়। তামিম ইকবাল দলের পক্ষে সর্বোচ্চ ৯৫ রান করেন। নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার নেন পাঁচ উইকেট।

Leave a Reply