বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ত্রিশালে জঙ্গি ছিনতাই ঘটনার নায়ক যুবলীগ নেতা

prijon-van-jmb_94283

ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলার নেতৃত্ব দেন যুবলীগ নেতা আতাউর রহমান! তিনি ভালুকা থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। বুধবার র‌্যাব সদরদপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ছিনতাইয়ের ঘটনার দলনেতা কামাল হোসেন ওরফে সবুজ।
নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের তিন জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনায় জড়িত সন্দেহে বিভিন্ন সময় টাঙ্গাইল ও ময়মনসিংহ থেকে আটজনকে আটক করেছে র‌্যাব। আটককৃত হলেন মো. সোহেল রানা (২৮), মোরশেদ আলম (২২), আনোয়ার হোসেন (৪০), মো. বাছির উদ্দিন (২০), মো. ইউসুফ আলী (২০), মো. ইলিয়াস উদ্দিন (৩৪) ও আবু বকর সিদ্দিক (২৭)।
তাঁদের উপস্থিতিতে বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাবের সদর দপ্তরে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এসময় ছিনতাইকারী দলের নেতা কামাল হোসেন ওরফে সুবজ এ তথ্য জানান। কামাল হোসেন সাংবাদিকদের জানান, তিনি স্থানীয়ভাবে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। জঙ্গি ছিনতাইয়ের মূল্য পরিকল্পনাকারী ভালুকা যুবলীগের যুগ্ম সম্পাদক আতাউর রহমান খান কামাল। তিনি আরো জানান, জঙ্গী ছিনতাইয়ের সব ব্যবস্থা করেন যুবরাজ। তিনি সবাইকে এ কাজের জন্য ২০ হাজার করে টাকাও দিয়েছেন বলে সবুজ স্বীকার করেন।তবে তাৎক্ষনিকভাবে মিডিয়া উইংয়ের পরিচালক হাবিবুর রহমান সবুজের বক্তব্যকে আত্মরক্ষার কৌশল হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, আটককৃতরা সবাই জঙ্গি। কোন অপরাধী আটক হলেই নিজেদের রক্ষার জন্য রাজনৈতিক আশ্রয়ের কথা বলে। এসময় হাবিবুর রহমান দুজন শিক্ষককে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে অপহরনের কথা অস্বীকার করে বরেন, আসলে তাদের গ্রেফতার করা হয়েছে। সংবাদ সম্মেলনে জানানো হয়, ভালুকায় জঙ্গী ছিনতাইয়ের ঘটনায় গত ১৫ মার্চ রাজধানীর বাড্ডা থেকে রুহুল আমীন ওরফে রাজু নামের একজনকে গ্রেপ্তার করা হয়। ১৩ মার্চ বৃহস্পতিবার হাতিরঝিল এলাকা থেকে অন্যতম জেএমবি সদস্য আল আমীন, রাহাত, আজমীর ও জিতুকে গ্রেপ্তার করা হয়। জিতুর দেওয়া তথ্যের ভিত্তিতে রাজুকে গ্রেপ্তার করা হয়।
গত ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজনভ্যানে হামলা চালিয়ে ফাঁসি ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত তিন জঙ্গি ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীদের গুলিতে আতিক নামে পুলিশের এক কনস্টেবল মারা যান।