Thursday, October 24Welcome khabarica24 Online

তৃণমূলে কাউন্সিলের হাওয়া : হিঙ্গুলীতে সুস্থ ও আদর্শবান নেতৃত্ব চায় নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক :: আওয়ামীলীগের তৃণমূলের কাউন্সিল নিয়ে মীরসরাই উপজেলার হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগে দৌড় প্রতিযোগিতা যথেষ্ট দৃশ্যমান । এখানে সম্ভাব্য প্রার্থীদের সাথে কাউন্সিলর গন ও সজাগ। অনেক কাউন্সিলর গনমাধ্যম এর কাছে উদ্বেগ প্রকাশ করে বলেন এই ইউনিয়নে দলে সদ্য আগত অনেকে ও নেতৃত্বে আসতে মরিয়া। এতে সিনিয়র নেতাদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন পর্যায়ের ত্যাগী নেতাকর্মীরা ও উদ্বিগ্ন। আর যাই হোক নানা কারনে উপজেলার এই ইউনিয়নে সুস্থ ধারার রাজনীতি অব্যাহত রাখতে মানকমুক্ত সুস্থ ও আদর্শবান নেতৃত্ব চায় দলের সচেতনমহল।
উক্ত ইউনিয়নে ইতিমধ্যে সভাপতি পদে প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব সোনা মিয়া, বর্তমান চেয়ারম্যান নাসির উদ্দিন হারুন, সাবেক চেয়ারম্যান ইফতেখার উদ্দিন পিন্টু, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আবু বকর সিদ্দিকী, আব্দুল আউয়াল প্রমুখ এর নাম শোনা যাচ্ছে। সাধারন সম্পাদক পদে জয়নাল আবেদিন রানা, জামিল চৌধুরী, শরীফ মেম্বার, শাহ আলম মেম্বার, ইব্রাহিম, জামাল মেম্বার, মোশাররফ হোসেন প্রমুখ এর নাম শোনা যাচ্ছে।
কৈশোর থেকে অদ্যাবধি ৩৫ বছর ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে দলের সুখে দুখে পাশে থাকা সভাপতি প্রার্থী সোনা মিয়া বলেন, দলের ভোটারগন ও প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চাইলে আমি আমার প্রিয সংগঠন আওয়ামীলীগের জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত কাজ করে যেতে চাই। বঙ্গবন্ধুর আদর্শ ও প্রিয় নেত্রী শেখ হাসিনার দেশপ্রেম এর আদর্শই আমার কাছে সবচেয়ে বড়। তিনি ২০০২ থেকে ২০১৩ পর্যন্ত ইউনিয়নে দলের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মিয় প্রতিষ্ঠানের সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত। দলের অপর সভাপতি প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাছির উদ্দিন হারুন বলেন আমার বাবা হাজী নুরুচ্ছাফা মেম্বার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন। আওয়ামী পরিবারের একজন হয়ে দলের নেতাকর্মীদের সকলের সুখে দুখে সবসময় পাশে থাকতে চাই।
সাধারন সম্পাদক প্রার্থীগনের মধ্যে জয়নাল আবেদিন রানা বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক। দলের দূর্দিন থেকে রাজপথের আন্দোলন সংগ্রাম থেকে নেতাকর্মীদের সুখে দুখে পাশে থাকার চেষ্টা সবসময়। সানফ্লাওয়ার স্কুলের প্রতিষ্ঠাতা ও শান্তিরহাট বাজারের সেক্রেটারী তিনি। তিনি বলেন নেতাকর্মীগন ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চাইলে দলের সেবায় নিবেদিত ছিলাম এবং থাকবো।
অপর সাধারন সম্পাদকপ্রার্থী সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা জামিল চৌধুরী। পিতা হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ত্যাগী রাজনীতিবিদ হুমায়ুন কবির চৌধুরী। ছাত্রজীবন থেকে ছাত্রলীগ ও পরে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত জামিল চৌধুরী বারইয়াহাট কলেজ ছাত্রলীদের সম্পাদক মন্ডলীর সদস্য, উপজেলা ছাত্রলীগের সুজন/তৌহিদ পরিষদের যুগ্ম সম্পাদক, উপজেলা যুবলীগের টিপু রাজীব পরিষদের দপ্তর সম্পাদক এর দায়িত্ব পালন করেন। বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। এছাড়া চিনকিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি। জামিল চৌধুরী বলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তরুন প্রজন্মের প্রিয় আইকন মাহবুবুর রহমান রুহেল এর আগামীদিনের স্বপ্নের মীরসরাই গড়তে আমরা এই জনপদের কল্যাণে নিবেদিত হতে চাই।
সব মিলিয়ে সম্ভাব্য প্রার্থীগনের কৌশলী প্রচারনায় ইউনিয়ন আওয়ামীলীগের ভোটারগনের মধ্যে আলোচনার শেষ নেই সর্বশেষ কে আসছেন দলের প্রধান নেতৃত্বে।