Tuesday, November 21Welcome khabarica24 Online

তরুণ নেতৃত্ব বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জনে জাপান গেলেন নিয়াজ মোর্শেদ এলিট

খবরিকা রিপোর্ট :: জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল(জেসিআই) জাপানের আমন্ত্রণে লিডারশিপ স্কলারশিপ নিয়ে উচ্চতর ডিগ্রীর জন্য ১৪দিনের সফরে জাপান গেলেন জেসিআই বাংলাদেশের নির্বাহি সহসভাপতি ও জেসিআই চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতিনিয়াজ মোর্শেদ এলিট। মঙ্গলবার(৪ জুন) ঢাকা থেকে থাইএয়ারওয়েজের একটি ফ্লাইটে করেতরুণ নেতাদের সম্মানজনক এস্কলারশিপ নিতে জাপানের উদ্দেশ্যে রওয়ানা হন।
জানা গেছে, জুনিয়র চেম্বার জাপানপ্রতিবছর বিশ্বের ১২৬টি দেশ থেকে১২৬ জন তরুণ লিডারকেস্কলারশিপ দিয়ে থাকে। এবার ১২৬দেশ থেকে আবেদনের পর যাচাই-বাছাই শেষে ৮৬ দেশের ৮৬ জনকেএ স্কলারশিপ দেওয়া হয়েছে। তরুণনেতৃত্ব তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকারাখা, সাংগঠনিক দক্ষতা ওযোগ্যতা বিচারে জেসিআইবাংলাদেশের নির্বাহিসহসভাপতিকে এ স্কলারশিপদেওয়া হয়েছে। তরুণ লিডারদেরজন্য সম্মানজনক এ স্কলারশিপেরযাবতীয় খবর বহন করে জেসিআইজাপান। মীরসরাইয়ের এই কৃতি সন্তান ও মেধাবী সম্ভাবনার সকল দায়িত্ব নিয়েছেন জাপান।
পড়ালেখা শেষ করে পারিবারিকব্যবসায় জড়িয়ে পড়লেও নিয়াজমোর্শেদ এলিট একজন সফলসংগঠক। এলিটের আভিজাত্যপূর্ণছুটে চলা আছে খেলাধুলা, সংগঠনগড়ায় ও ব্যবসা-বাণিজ্যে।তরুণদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার তাড়না তার ধ্যান-জ্ঞান। তারুণ্য নির্ভর নতুন নতুনসংগঠন গড়ে তরুণদের এগিয়ে যাওয়ার গানকে আরো শব্দময় করার কাজ করেই যাচ্ছেন তিনি।
বড় তাকিয়া গ্রুপের ব্যবস্থাপনাপরিচালক নিয়াজ মোর্শেদ এলিটচট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেতকে মাধ্যমিক, ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর।
ছাত্র জীবনেই বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িয়ে পড়া এলিট চট্টগ্রাম খুলশী ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রামের সভাপতি, বর্ষবরণ পরিষদের সভাপতি, বাংলাদেশ দাবা ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর (চট্টগ্রাম বিভাগ), ব্রাদার্সইউনিয়ন ক্লাব লিমিটেড ঢাকার ভাইস প্রেসিডেন্ট ও ক্রিকেট কমিটির কো-চেয়ারম্যান, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব লিমিটেড চট্টগ্রামের পরিচালক ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান।