Tuesday, November 20Welcome khabarica24 Online

‘ঢাকা অ্যাটাক’র কারণেই পেছালো ‘গহীন বালুচর’

বিনোদন ডেস্ক-

মুক্তির শুরুর দিন থেকে রমরমা ব্যবসা করে যাচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি। দীর্ঘদিন পর কোন বাংলা ছবি দেখে মনে তৃপ্তি নিয়ে বাড়ি ফিরেছেন দর্শকরা। এখনো ছবিটি দেখতে দর্শকদের আগ্রহ কমেনি।

অন্যদিকে আগামী ২০ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিলো বদরুল আনাম সৌদের প্রথম ছবি ‘গহীন বালুচর’। কিন্তু ঢাকা অ্যাটাকের এমন জয়জয়কার মুহূর্তে নিজের ছবিটি মুক্তি থেকে পিছিয়ে গেলেন সৌদ। ২০ অক্টোবরের পরিবর্তে চলতি বছরের শেষ শুক্রবার (২৯ ডিসেম্বর) মুক্তি পাবে ‘গহীন বালুচর’।

এ প্রসঙ্গে সৌদ বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে দেশে হল সংকট। বর্তমান প্রেক্ষাপট বলতে আমি বোঝাতে চাইছি যে, এই মুহূর্তে ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি খুব ভালো করছে। দ্বিতীয় সপ্তাহেও মানুষ প্রচণ্ড আগ্রহ নিয়ে দেখছে। এটি আমার বন্ধুর ছবি। আমরা একসঙ্গে কাজ করেছি। এখন ধরুন, বাংলাদেশে মোট তিনশো হল আছে। তার সিনেমাটি অধিকাংশ সিনেমা হলে চলছে। এখন আমিতো চাইবো আমার ছবিটি দেশের বেশকিছু সিনেমা হলে মুক্তি দিতে। কিন্তু এখন যদি ‘গহীন বালুচর’ নিয়ে আমি ঢুকে যাই তাহলে কেমন দেখায়? তাছাড়া এরমধ্যে মুক্তি পাবে ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবিটিও। তার মানে সিনেমা হলগুলোও ভাগাভাগি হয়ে যাবে। আর সিনেমা হল যদি কয়েকজনের মধ্যে ভাগাভাগি হয় তাহলে ব্যবসায়িক ক্ষতিতো সবারই, তার উপর আমি আমার টার্গেট হলগুলোও পাবো না।’

মুক্তির দিন বছরের শেষে রাখা প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষ ক্রিকেট পাগল। নভেম্বরে বিপিএল শুরু হবে। ক্রিকেট খেলা রেখে মানুষ সিনেমা হলে নাও যেতে পারে। সেসব দিক বিবেচনা করে আমরা ডিসেম্বর মাসকেই বেছে নিয়েছি। তাছাড়া এমনতো না যে, আমরা অনেকদিন হয়ে গেছে শুট করেছি! আসলে এতো তাড়াহুড়ো করছি না আমরা।’

এছাড়াও, আগামী ২৭ অক্টোবর মুক্তি পাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত ছবি ‘ডুব’।  এটিও বিপুল দর্শক টানবে বলে মনে করা হচ্ছে। এ অবস্থায় ‘সেইফ জোন’ এ থাকতে ‘গহীন বালুচর’ এর মুক্তির তারিখ পেছানোকে দর্শক ভালোভাবে গ্রহণ করবেন বলেই মনে করেন ছবিটির পরিচালক-প্রযোজক ও শিল্পীরা।

উল্লেখ্য, ‘গহীন বালুচর’ এর মাধ্যমে বড়পর্দায় অভিষেক হচ্ছে নীলাঞ্জনা নীলা, তানভীর ও মুনের। চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, ফজলুর রহমান বাবু, বন্যা মির্জা, জিতু আহসান, আফরোজা বানু, শাহাদাৎ হোসেন, রুনা খান প্রমুখ।