Saturday, April 20Welcome khabarica24 Online

ডোমখালীতে বদিউল আলম মডেল হাই স্কুল ও কলেজ উদ্বোধন

খবরিকা রিপোর্টঃ  মীরসরাই উপজেলার সমুদ্র উপকূলবর্তী সাহেরখালী ইউনিয়নের ডোমখালী গ্রামে নবনির্মিত বদিউল আলম মডেল হাই স্কুল ও কলেজের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। গতকাল শনিবার স্কুল প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে বিপুল গতিতে। শিক্ষার ধরনও পরিবর্তিত হচ্ছে প্রতিনিয়ত। আমাদের সন্তানদের আধুনিক ও কার্যকর শিক্ষায় শিক্ষিত করতে প্রয়োজন আধুনিক বিদ্যাপীঠ। শিক্ষার প্রসারের উদ্যোগে প্রত্যেকটি কাজেই এবাদত। মীরসরাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে এবং ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির ঐকান্তিক প্রচেষ্টায় তৈরি হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ ইকোনমিক জোন। এই বিশাল উদ্যোগে প্রয়োজন শিক্ষিত, দক্ষ বিশাল জনশক্তি। আজকে যারা সুশিক্ষায় শিক্ষিত হবে তারাই জাতিকে আগামীতে শিল্প, কৃষি, বাণিজ্য, চিকিৎসাসহ সকল মৌলিক কর্মক্ষেত্রে এগিয়ে নিয়ে যাবে। আমাদের প্রত্যেকরই কর্তব্য যার যার জায়গা থেকে নিজ সমাজ ও জনগোষ্ঠীর সেবায় নিজেকে উৎসর্গ করা। বদিউল আলম মডেল হাই স্কুল ও কলেজ এই ধরনেরই একটি মহৎ উদ্যেগ যা রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ সকল পেশার মানুষকে যার যার জায়গা হতে নিজ জনগোষ্ঠীকে সেবা করার উৎসাহ জোগাবে।
স্কুলের প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা, বদিউল আলম বলেন, কর্ম জীবনের প্রারম্ভে নিজ গ্রাম ছেড়ে চট্টগ্রাম শহরে বসবাস শুরু করলেও গ্রামের সাথে সম্পর্ক ছিল প্রতিনিয়ত। একটি হাই স্কুল ছিল এই অঞ্চলের মানুষের প্রাণের দাবি। গত আট মাস যাবৎ গ্রামবাসীসহ চট্টগ্রাম শহরের বিভিন্ন গুণী মানুষের সাহায্য ও সহযোগিতাকে পাথেয় করে ৪২ শতক জমির উপর ৫তলা ফাউন্ডেশনের ৩ তলা এই নবনির্মিত স্কুল ভবন নির্মিত হয়। বর্তমানে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণীতে পাঠদান শুরু হয়েছে। আগামীতে এই অঞ্চলের সন্তানেরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতিকে আলোকিত করবে এই কামনা থেকে স্কুল প্রতিষ্ঠালগ্ন হতে আগামীর পথে এগিয়ে যাবে। স্কুলের প্রধান শিক্ষক আবুল বশরের সভাপতিত্বে এবং বিদ্যালয় পরিচালনা কমিটি সদস্য
ইউসুফ নূরী সঞ্চালনা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা-প্রফেসর ড. গাজী সালেহউদ্দিন, উত্তর জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, মীরসরাই আ’লীগ সভাপতি শেখ আতাউর রহমান, মুক্তিযোদ্ধার থানা কমান্ডার কবির আহমেদ, সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন মঞ্জু, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক চেয়ারম্যান নুরুল হুদা, মীরসরাই উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন কাকলী, সাবেক চেয়ারম্যান হারুনুর রশীদ ভূইয়া, মুক্তিযোদ্ধা নুরুল আমীন, মুক্তিযোদ্ধা মোকাররম হোসেন, মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, মুক্তিযোদ্ধা ও উত্তর জেলা আ‌‌’লীগের সদস্য খোরশেদ আলম আজাদ, কমর আলী হাই স্কুলের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ ও দারুল উলম মাদ্রাসার সুপারিনডেন্ট মাহবুবুল আলম।