Thursday, December 5Welcome khabarica24 Online

ডিজিটাল সেন্টারের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


চট্টগ্রাম জেলায় ডিজিটাল সেন্টারের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। সোমবার ১১ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম জেলা ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালন ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি আবু হাসান সিদ্দিক, এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের সভাপতি জাহেদ হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম টিপু সহ ফোরামের অন্যান্ত সদস্যবৃন্দ, নগর ডিজিটাল সেন্টারের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলা হতে আগত উদ্যোক্তাবৃন্দ।

উদ্যোক্তা ফোরামের সভাপতি বলেন, ২০১০ সালের ১১ নভেম্বর প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর হতে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা জনগণের দোরগোড়ায় তাদের কাঙ্খিত সেবা পৌঁছে দিচ্ছেন। তিনি উদ্যোক্তাদের সকলকে যেকোন কাজে পারস্পরিক সহযোগীতার মাধ্যমে কাজ করার পরামর্শ প্রদান করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আইটি সেক্টরে উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ভূমি সেবা, নাগরিক সেবা ও প্রশাসনের সাথে যোগাযোগ স্থাপনে উদ্যোক্তাদের ভূমিকা ব্যাপক। আশা করি আপনাদের এই সহযোগীতা আগামীতেও অব্যাহত থাকবে। তিনি বলেন, শুধু মাত্র কম্পিউটার কম্পোজ বা ইন্টারনেটের কাজে সীমাবদ্ধ না থেকে নিজেদের ভাগ্য পরিবর্তনে আপনাদের উদ্যোগ গ্রহণ করতে হবে। অনেক উদ্যোক্তার আয় অনেক ভালো, আবার কেউ কেউ অনেক খারাপ অবস্থানে আছে। জেলা প্রশাসক ডিজিটাল সেন্টারের আয় বৃদ্ধিতে সেন্টারের সেবা সম্পর্কে জনগনের মাঝে ব্যাপক প্রচারের পরামর্শ প্রদান করেন। পরে জেলা প্রশাসক ও অন্যান্য অতিথিবৃন্দ ডিজিটাল সেন্টারের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন। প্রেস বিজ্ঞপ্তি