Tuesday, November 13Welcome khabarica24 Online

টানা হরতালের প্রভাব ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ ৫০ কিলোমিটার যানজট

jam pic 8-11-13

নিজস্ব প্রতিনিধি, মীরসরাই ॥
বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা দুই দফা টানা ৬০ ঘন্টা করে এবং বিএনপি-জামায়াত ঘোষিত আগামী ৪ দিনের হরতালের প্রভাব পড়তে শুরু করেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। এর ফলে শুক্রবার (৮ নভেম্বর) সৃষ্ট যানজটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম থেকে মীরসরাইয়ের মিঠাছরা পর্যন্ত দীর্ঘ ৫০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। হরতালের কারণে সারাদেশে মালবাহী ট্রাক ও দূরপাল্লার বাসগুলোর চলাচল পুরোপুরি বন্ধ থাকাই এই যানজটের মূল কারণ বলে মনে করছেন চালক ও ট্রাফিক কর্মকর্তারা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট এলাকায় চলমান চারলেনের রাস্তায় তিল ধারণেরও ঠাঁই নেই। যানজটের কারণে দুর্ভোগ পোহাতে দেখা গেছে সহস্রাধিক নারী-শিশুসহ সাধারণ যাত্রীদের। যানজটের দুর্ভোগে অতিষ্ঠ চট্টগ্রামগামী যাত্রী মিতা বিরক্তি ও ক্ষোভ প্রকাশ করে বলেন,- “বৃহস্পতিবার রাত চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা থেকে গাড়িতে উঠলেও আজ (শুক্রবার) বিকাল ৫টা পর্যন্তও মিরসরাই পার হতে পারিনি।”
যানজটে ক্রন্দনরত শিশুকে প্রবোধ দেওয়া মা শাহেদা আক্তার বলেন,- “আমরা বয়স্করা এই যানজট সহ্য করলেও এই অবুঝ শিশু এমন দম বন্ধ হয়ে আসা পরিবেশ কতক্ষণ সহ্য করে থাকতে পারে।”
কাভার্ডভ্যান চালক মো: জাহাঙ্গীর আলম যানজটের ভয়াবহ পরিস্থিতি নিয়ে তাঁর উদ্বেগ প্রকাশ করে বলেন,- “বিগত ৮ ঘন্টায় ২ কিলোমিটার পথ এগিয়েছি।”
যানজটের পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাওয়া জোরারগঞ্জ ট্রাফিক পুলিশের সার্জেন্ট মোহাম্মদ মেহেদী হাসান জানান, হরতালের কারণে বিগত বেশ কিছুদিন গাড়ি চলাচল করতে না পারায় গাড়ির চাপ বেড়েছে। তাছাড়া ফেনীর লালপোলে গতরাতে বেশকিছু গাড়ির তাড়াহুড়ো করে গন্তব্যে পৌঁছাতে গিয়ে সেখানে যানজটের সৃষ্টি করে যা এখন বারইয়ারহাট পেরিয়ে মিঠাছরা বাজার পর্যন্ত বিস্তৃত হয়েছে।”

 

Leave a Reply