Tuesday, November 13Welcome khabarica24 Online

জোরারগঞ্জে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের আন্দোলন : অধ্যক্ষকে ৩ ঘন্টা তালাবন্ধ

tex mirsori 222নিজস্ব প্রতিনিধি ॥ বস্ত্র অধিদপ্তরের অধীনে চট্টগ্রামের অন্যতম একটি বস্ত্র প্রকৌশল প্রতিষ্ঠান মীরসরাই উপজেলাস্থ ‘জোরারগঞ্জে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’ এর বিএসসির বিভিন্ন সেশনের ছাত্ররা বিক্ষোভ ও অবরোধ কর্মসূচী পালন করে। কিছু দাবীতে শিক্ষার্থীরা গতকাল বুধবার ( ১২ জুলাই) অধ্যক্ষ সর কিছু প্রশাসনিক কর্মকর্তাকে তালা মেরে ৩ ঘন্টা ধরে অবরুদ্ধ করে রাখে।
উক্ত টেক্সটাইল ইনষ্টিউটে সরকারের ঘোষিত ডিপ্লোমা কোর্স বন্ধ করা, বিএসসি কাসের জন্য পর্যাপ্ত স্থায়ী শিক্ষক নিয়োগ সহ বিভিন্ন দাবীতে বিএসসি কোর্সের ৫ শতাধিক শিক্ষাথী সকাল ১০টা থেকে বিভিন্ন সেমিষ্টারের কাস বর্জন করে কলেজ ক্যাম্পাস গেইটে সভা ও সমাবেশ করতে থাকে। একই সময় থেকে ছাত্ররা তাদের দাবী মেনে নিতে অধ্যক্ষ মোঃ আমিনুল ইসলাম সহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাদের কক্ষে তালা মেরে অবরুদ্ধ করে রাখে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখে বিএসসির বিভিন্ন ব্যাচের শফিক, রেজা, মাহফুজ, রিজভী, শাহিন, ইমামুল, শিবলু, অন্তু, শাহিন, ইকবাল, ইকরাম প্রমুখ।
ছাত্রদের স্লোগান ও সমাবেশের এক পর্যায়ে জোরারগঞ্জ থানার ওসি লিয়াকত আলী, স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, সেক্রেটারী প্রসার কান্তি বড়–য়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন মান্না সহ কিছু শীর্ষ ব্যক্তিবর্গ অধ্যক্ষের সাথে সমঝোতার আলোচনা করে ছাত্রদের দাবী পাঠ ও বস্ত্র মন্ত্রণালয়ে পেশ করার অঙ্গিকার ব্যক্ত করে সৃষ্ট পরিস্থিতির অবসান ঘোষনা দেন।
এই বিষয়ে অধ্যক্ষ আমিনুল ইসলাম আজাদীকে বলেন সরকারের নির্দেশনা মোতাবেক এবারের এইচএসসি তে কৃতকার্য ছাত্ররা যেন দেশের বিভিন্ন স্থানে ভর্তি হতে পারে। আর সেই নিরীখে বস্ত্র মন্ত্রণালয়ের নির্দেশনা পালন করছি মাত্র আমরা। আবার শিক্ষক সমস্যা নিয়ে ও অধ্যক্ষ জানান এই সমস্যা ও সমাধানের চেষ্টা চলছে, আশা করছি শীঘ্রই তা নিরসন সম্ভব হবে। তিনি বলেন ছাত্রদের দাবী আমরা ও মন্ত্রনালয়ে পেশ করবো।
উল্লেখ্য যে, এর পূর্বে দুপুর ১ টা পর্যন্ত তালাবদ্ধ অবরুদ্ধ থাকার পর জোরারগঞ্জ থানার ওসি সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ছাত্রদের আশ্বস্থ করে অধ্যক্ষকে অবরুদ্ধ মুক্ত করেন। জোরারগঞ্জ থানার ওসি লিয়াকত আলী বলেন আমরা শুধুমাত্র আইন শৃংখলা রক্ষার দিকেই কঠোর খেয়াল রাখছি, আর অবশিষ্ট সরকারি নির্দেশনা এবং ছাত্র শিক্ষকদের সংকট অধ্যক্ষই ব্যবস্থা নিবেন।