শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

জিতেই চলেছে বাংলাদেশ

image_156524.199487.3
বসুন্ধরা সিমেন্ট চতুর্থ একদিনের আন্তর্জাতিক ম্যাচেও জয় পেল বাংলাদেশ। জিম্বাবুয়েকে ২১ রানে পরাজিত করে টাইগাররা। ২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে  ৮ উইকেট হারিয়ে ৫০ ওভার খেলে ২৩৫ রান করতে সক্ষম হয় সফরকারীরা। বাংলাদেশের পক্ষে সাকিব, রুবেল ও জুবায়ের ২ টি করে উইকেট নেন। এছাড়া মাশরাফি একটি উইকেট নেন।

৬০ রানে সফরকারীদের তিন উইকেট পড়ে যাওয়ার পর ব্যাটিংয়ের হাল ধরেন টেইলর এবং সলোমন মিরে। এ দু’জন মিলে আরো ৬৩ রান তুলেছেন। টেইলর দলকে উচ্চতায় তুলে ব্যক্তিগত ৬৩ রানে রুবেলের বলে প্যাভিলিয়নে ফেরেন। এসএফ মাইরেও অর্ধশতক করে জুবায়েরের বলে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে ফেরেন। এর আগে মারুমা জুবায়েরের শিকার হন ব্যক্তিগত মাত্র ৬ রানে আউট হন।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ওয়ানডেতে জয়ের লক্ষ্যে ফিল্ডিংয়ে নামে স্বাগতিক বাংলাদেশ। জিম্বাবুয়ের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ভুসি সিবান্দা এবং হ্যামিলটন মাসাকাদজা। ১১তম ওভারের প্রথম বলে সিবান্দাকে এলবি’র ফাঁদে ফেলেন সাকিব।

কোনো উইকেট না হারিয়ে পাওয়ার প্লে’র ১০ ওভারে সফরকারীরা তুলেছিল ৪৮ রান। পরের ওভারের প্রথম বলে সিবান্দা আউট হওয়ার আগে করেন ১৭ রান। এরপর আরেক ওপেনার মাসাকাদজাকে বোল্ড করে সাজঘরের পথ ধরতে বাধ্য করেন সাকিব। বিদায় নেওয়ার আগে মাসাকাদজা করেন ২৮ রান।

এর আগে বসুন্ধরা সিমেন্ট পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ সংগ্রহ করে ২৫৬ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৮২ রান করেন মাহমুদুল্লাহ।