Wednesday, November 13Welcome khabarica24 Online

জনমত জরীপে উপজেলা আওয়ামীলীগে শেখ আতা- জাহাঙ্গীর ভূঞা এগিয়ে

মীরসরাই প্রতিনিধি :: ইউনিয়ন পর্যায়ের সম্মেলন শেষে অবশেষে মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ও ঘনিয়ে এসেছে। সময় অপরিবর্তিত থাকলে আগামী ১৬ নভেম্বর ঐতিহাসিক মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে উপজেলা আওয়ামীলীগের এবারের ত্রীবার্ষিক সম্মেলন। আর এরই মধ্যে সভাপতি ও সাধারন সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীগনের দৌড় ঝাপ ক্রমশ বাড়ছে।
ইতিমধ্যে উল্লেখিত দুই পদে সভাপতি পদে সম্ভাব্যগনের মধ্যে চলমান সভাপতি শেখ আতাউর রহমান, চলমান সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ অন্যতম। উক্ত পদের জন্য আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের ২ শত নেতাকর্মীদের মতামতে জানা গেছে ইঞ্জিনিয়ার মোশাররফ এবং মাহবুবুর রহমান রুহেল এর আগামীর আস্থা ও বিশ্বস্থতার প্রতীক হিসেবে শেখ আতাউর রহমান এর বিকল্প কেউ নেই।
সাধারন সম্পাদক পদে প্রার্থীদের মধ্যে অন্যতম ৪ নং ধূম ইউনিয়নের চেয়ারম্যান একেএম জাহাঙ্গির ভূঞা, ১ নং করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন ও ৮নং দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু ছুফিয়ান বিপ্লব। এছাড়া আরো অনেক প্রার্থী থাকলে ও উল্লেখিত ৩ জনই সর্বাধিক আলোচিত। উক্ত তিন জনের বিষয়ে আওয়ামীলীগের ২ শতাধিক নেতাকর্মীর মধ্যে এক মূল্যায়ন জরীপে ব্যক্তিত্ব, বিশ্বস্থতা, দল ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের প্রতি আনুগত্যতা, আগামীর অভিবাবক মাহবুবুর রহমান রুহেল এর জন্য ডান অথবা বাঁ হাত হিসেবে বলিষ্ঠ স্তম্ভ হতে পারে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নিজ গ্রামের সন্তান একে এম জাহাঙ্গীর ভূঞা। নিজ এলাকায় দলমত নির্বিশেষে যাঁর সার্বজনিন গ্রহনযোগ্যতা রয়েছে। এছাড়া উপজেলা ব্যাপী নেতাকর্মীদের সাথে হাস্যোজ্বলমুখে বিচরনে তাঁকে যোগ্য বলে মনে করেন অধিকাংশ নেতাকর্মীগন।
এরপর ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মুখে সম্মেলনের দিনের শেষ ঘোষনার পূর্ব মুহুর্ত পর্যন্ত নৌকার বৈঠা কার হাতে যাচ্ছে সেটিই সকলের কাছে আলোচনার মূল বিষয় এখন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর ঘোষনা ‘সন্ত্রাস ও মাদক মীরসরাই’। আর দলের নেতৃত্ব প্রশ্নে ‘আমি লীগ নয়, আওয়ামীলীগ’ । অর্থাৎ ভিন্ন দল থেকে আসাদের থেকে সাবধান। নিজের দল করা ব্যক্তিদের ইতিহাস পর্যালোচনা। পরিচ্ছন্ন ও গনমুখী নেতৃত্ব নির্বাচন।
উপজেলা আওয়ামীলীগের এই আসন্ন কাউন্সিল নিয়ে দলের সর্ব্বোচ্চ নীতি নির্ধারক ও মীরসরাই বাসীর অভিবাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন ‘তৃণমূল থেকে শুরু দলের সকল পর্যায়ের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সর্বোত্তম সীদ্ধান্তই গৃহিত হবে’। আর সকলে যদি নির্বাচন চায় প্রয়োজনে ব্যালটে ও সিদ্ধান্ত হতে পারে।