Saturday, November 17Welcome khabarica24 Online

জনকল্যানে মীরসরাইয়ের ছাত্রলীগ : অভিনন্দন

মাহবুব পলাশ :: শুধু নিরাপদ সড়কের দাবীর স্লোগানের পাশাপাশি সড়ক ব্যবহারে জনগনকে নিজ নিজ দায়িত্বে ও সচেতনতা অবলম্বন করতে হবে। আমরা সকলেই যদি সচেতন হই আর নিজেদের নিরাপত্তা নিয়ে নিজেরাই নিরাপদ পথ চলায় অভ্যস্থ হই তবেই কমে আসবে সড়ক দূর্ঘটনা। ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দেশের বিভিন্ন স্থানে স্থাপন করা ফুটওভারব্রীজ গুলো কেউই ব্যবহার করতে চায় না। উপরন্তু জীবনের ঝুকি নিয়ে নিচে দিয়ে লাফ দিয়ে কোনভাবে পার হতে চাই সবাই ডিভাইডারের উপর দিয়ে। কিংবা সামান্য ফাঁকা স্থান দিয়ে নিজের দুপাকে অনেক কষ্টে কোমর পর্যন্ত গলিয়ে পার হতে যায় সবাই। এমনকি সামর্থবান যুবক থেকে বয়স্ক সবাই এমনটি করছে। এই চিত্র মীরসরাই পৌরসদরে ও বারইয়াহাটে নিয়মিত। অথচ সরকার জন নিরাপত্তার স্বার্থে এইসব ফুটওভারব্রীজ কোটি কোটি টাকা খরচ করে নির্মান করেছে।
এবার এই বিষয়ে ব্যতিক্রম গনমুখি উদ্যোগ নিল ছাত্রলীগ। মীরসরাই উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ফুটওভার ব্রীজ ব্যবহারে উদ্বুদ্ধ করণ ও ডিভাইডারের সংকীর্ণ ফাঁকা জায়গা দিয়ে ঝুকিপূর্ণ ভাবে চলাচল না করার জন্য জনগনকে সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল থেকে শুরু করা হয় স্বেচ্ছাসেবী কার্যক্রম। এই উদ্যোগের অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাই পৌরসদরে ডিভাইডারের ফাকাঁ জাগয়া দিয়ে পথচারীরা যাতে চলাচল করতে না পারে সেই জন্য মাইকিং করে এবং বাঁশ ও রশি দিয়ে বন্ধ করে দিয়ে পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহারের জন্য উদ্বুদ্ধ করেন।
উল্লেখ্য যে, ইতিপূর্বে ঝুকিপূর্ণভাবে এভাবে মহাসড়ক পারাপার হতে গিয়ে অনেকেই হতাহত হবার মতো ঘটনা ঘটেছে। বারইয়াহাট পৌর এলাকায় রীতিমতো প্রাণ ও গিয়েছে কয়েকজনের। জনসচেতনতা ও জনগনকে নিরাপদ সড়কে অভ্যস্থ করতে উক্ত কার্যক্রমে উপস্থিত ছিল অন্তঃত অর্ধশত ছাত্রলীগের নেতাকর্মী। এদের মধ্যে অন্যতম মীরসরাই পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাফর ইকবাল নাহিদ, লিটন, রিপন, রবিউল হোসেন, মহি উদ্দিন, রায়হান, মুন্না, তানভীর, বাবু, শাকিল, তুহিন, মহিবুল মিঠু,আল ফাহাদ, সালমান, আরিফ, মীর কাশেম প্রমুক। উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাফর ইকবাল জানায় বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রা কে আরো বেগমান করতে জনস্বার্থে নিরাপদ সড়ক চাওয়ার পাশাপাশি জীবন বাঁচাতে ফুট ওভার ব্রীজ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এই কর্মসূচি নিয়তিম রাখা হবে বলে জানায় ছাত্রলীগের নেতাকর্মীরা। তাই অভিবাদন মীরসরাইয়ের ছাত্রলীগকে।