Thursday, November 15Welcome khabarica24 Online

ছাত্রলীগ যুবলীগের দেওয়া আগুনে পুড়ে ছাই বিএনপি সমর্থকের দোকান ও ১৫ লক্ষাধিক টাকার জাল

Untitled-1 copy

মীরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মীরসরাইয়ে ছাত্রলীগ ও যুবলীগের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে এক বিএনপি সমর্থকের দোকান ও নিরীহ জেলেদের ১৫ লাক্ষধিক টাকার মাছ ধরার জাল। শুক্রবার (৮ নভেম্বর) রাত ১১ টায় উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের সাহেরখালী বেড়ীবাঁধ সংলগ্ন বাজারে এই তাণ্ডবলীলা চালায় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। এই ঘটনায় স্থানীয় ১৬ জন জেলের ১৫ লাধিক টাকার জালসহ সর্বমোট ২০ ল টাকার য়তি হয়েছে বলে জানিয়েছে তিগ্রস্থরা।
প্রত্যদর্শী ও ভিকটিম সূত্রে জানা গেছে, ঘটনার দিন রাত ১১টায় স্থানীয় গজারিয়া এলাকার কিছু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী বেড়ীবাঁধ সংলগ্ন বাজারের জ্বালানী তেল ও হার্ডওয়ারের দোকানদার বিএনপি সমর্থক মোঃ আখতারের দোকানের দরজা ভেঙ্গে ঢুকে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। দোকানে থাকা আখতারের ভাই এয়াকুব (৩০) কে দোকান থেকে বের করে এনে দোকানে আগুন লাগিয়ে দেয় এবং এয়াকুবকে সেখান থেকে অপহরণ করে নিয়ে যায়। দোকানে জ্বালানী তেল থাকায় মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। দোকানে রাখা জেলেদের ১৫ লাধিক টাকার জালও মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়।
ভিকটিম দোকানের মালিক আখতার জানান, তার ভাইকে যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা নির্যাতন করে মারত্মকভাবে আহত করে। পরে শনিবার (৯ নভেম্বর) স্থানীয় গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ৭০ হাজার টাকার বিনিময়ে মুক্ত করে দেয়। বর্তমানে সে স্থানীয় মাতৃকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
জালগুলোর মালিক পরীতি জলদাস, লণ, রাডো, মনোরঞ্জন, সুধীর, হরিলাল, বল, শ্যামল, শিবু, কেরাধন, অনিল, নিপ্রচরণ, গুরাধন, কাঙ্গাল, বিষ্ণু ও বাদল জলদাস জানান, মাছ ধরার কাজে ব্যবহৃত জালগুলোর মূল্য ১৫ লাধিক টাকা।
এ বিষয়ে উপজেলা বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট অলিউল কবির ইকবাল জানান, শামসুদ্দিন, মহিন, আনোয়ার, রিপন, শামীম, তৌহিদসহ ছাত্রলীগ-যুবলীগ নামধারী কিছু দু®কৃতিকারী এ অগ্নিসংযোগ ও লুটপাটের সাথে যুক্ত।
১৬ নং সাহেরখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে তিনি শুনেছেন তবে ঘটনাস্থল পরিদর্শন করেননি এবং ঘটনার তদন্ত সাপেে দু®কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply