Sunday, August 18Welcome khabarica24 Online

চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাৎ করছেন জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত শাখার তিন সদস্যের প্রতিনিধি দল

1768837_n

আরব আমিরাত  প্রতিনিধি :-
চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব  আ.জ.ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাৎ করছেন জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত শাখার  তিন সদস্যের প্রতিনিধি দল।গত কাল আবুধাবিস্থ ইন্টার কন্টিনেন্টাল হোটেল এ সাক্ষাৎ অনুষ্টিত হয়। মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত আস্হাভাজন চট্টগ্রাম সিটি কর্পোরেশন  চ,সি,ক মাননীয় মেয়র ও মহানগর আওয়ামীলীগ The Raising Sun of Chittagong & Great Leader of Chittagong Mohanogor Awami League  সাধারন সম্পাদক জননেতা আ,জ,ম নাসির উদ্দিন মহোদয় কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাত এর উপদেষ্টা ডাঃ শেখ শামসুর রহমান, সভাপতি কবি মুহাম্মদ মুসা এবং  সহ সভাপতি কবি ওবাইদুল হক। মাননীয় মেয়র মহোদয়ের সঙ্গে ছিলেন বঙ্গবন্ধু পরিষদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় সভাপতি জনাব ইফতেখার হোসেন বাবুল প্রজন্ম বঙ্গবন্ধু সভাপতি এস এম রফিকুল ইসলাম।

831410094_n

প্রবাসী কবি সাহিত্যিকদের কবিতা সংকলন  লাল সবুজের পতাকা কাব্যগ্রন্থের প্রকাশনা এবং জাতীয় কবিতা মঞ্চের সৃজনশীল সাহিত্য ও সংস্কৃতি চর্চার বিশদ চিত্র তুলে ধরা হয়। এ সময় মাননীয় মেয়র প্রবাসে সাহিত্য ও সংস্কৃতি চর্চা প্রসার ও প্রচারে অগ্রগামী ভূমিকা পালন করায় কবিতা মঞ্চের সকল সদস্যবৃন্ধ কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
সাফল্যের অপর নাম আ.জ.ম নাছির মুক্তিযুদ্বের স্বপক্ষের রাজনীতিবিদ, চট্টগ্রামের প্রাণ পুরুষ-যিনি ইতিমধ্যে তার যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। চট্টগ্রামকে একটি পরিকল্পিত আধুনিক শহর নির্মানের লক্ষে ইতিমধ্যে পরিকল্পিত ভাবে কাজ শুরু করেছেন তিনি চট্টলাবাসির জন্য সেবক হিসেবে কাজ করছেন  নিপিডিত-নির্যাতিত-নিগৃহীত বাংলার মানুষের আশার প্রদীপ সঞ্চার করেছেন।
একজন সফল সংগঠক একজন নিঃস্বার্থ সমাজসেবী ও জন দরদী  ব্যাতিক্রমী মানুষ অপার সম্বাবনাময় নেতা তৃনমূল জাতীয় রাজনীতিতে একটি পরিচিত নাম  আ.জ.ম নাছির উদ্দিন,। যে জাতী গুণীজনদের সমাদরে সাড়া দিতে ব্যর্থ হয় সেই জাতী হতাশার অন্ধকারে আলোর পথ খুঁজে পায় না । মানুষের ব্যক্তিত্ব যখন অগণিত মানুষ কে মুগ্ধ করে সেই মানুষ টি অন্যদের কাছে আদর্শ হয়ে ওঠেন  সততা কর্ম গুনে একজন মানুষ হয়ে উঠেন একজন মহান নেতা বা পথ প্রদর্শক।
মাননীয় মেয়র আ.জ.ম নাছির
উদ্দিন  বহুমুখী প্রতিভার অধিকারী আদর্শ বাদী ও স্বপ্নদ্রষ্টা শিক্ষা সমাজ গঠনে সৃজনশীল সমাজহিতকর দেশ গড়ার প্রত্যয়ের ব্যাপ্তি  সমুজ্জ্বল। .. ক‌ন্ঠে তোমার আগুন ঝ‌রে…আগুন ঝ‌রে দৃষ্ট‌ি‌তে, লড়াই তু‌মি চা‌লি‌য়ে যাও নব-বাংলার সৃ‌ষ্টি‌তে”” আসুন আমাদের চট্টগ্রামকে সাজাতে মাননীয় মেয়র কে সহযোগীতার হাত বাডিয়ে দিই।
অন্যায়ের কাছে নত নাহি কর শির,
ভয়ে কাঁপে কাপুরুষ লড়ে যায় বীর
সদা হাস্যেউজ্জ্বল অসাধারণ গুণের অধিকারী মানবতাবাদী জনপরায়ন মানুষটির প্রতি রইলো আমাদের কবিতা মঞ্চের পক্ষ থেকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। কবি ওবাইদুল হক এর কাব্য গ্রন্থ ভুলিনি মাতৃভূমি বইয়ের মোড়ক উম্মোচন এর মধ্যদিয়ে সাক্ষাত পরিসমাপ্তি হয়।