Sunday, September 23Welcome khabarica24 Online

চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল ও মিঠাছরা জেনারেল হাসপাতালের ফ্রি হার্ট ও ডায়াবেটিক চিকিৎসা ক্যাম্পিং অনুষ্ঠিত

ajharul hok 2 copy
নিজস্ব প্রতিবেদক: আজ ১৫ জানুয়ারি (বুধবার) মীরসরাই উপজেলার মিঠাছরা জেনারেল হাসপাতাল ও চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের যৌথ উদ্যোগে হার্ট ও ডায়াবেটিক রোগীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। মিঠাছরা জেনারেল হাসপাতালের পরিচালক দিন মোহাম্মদ রানা‘র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতালের চেয়ারম্যান আজহারুল হক চৌধুরী। অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি হার্ট ও ডায়াবেটিক রোগীদের চিকিৎসা সেবা উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম. পি। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর ডঃ এফ. এ. আর শোকরানা। তিনি অনুষ্ঠানে অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের পরিচালক আবদুল বাকি নিজামী, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডঃ আবদুল মোত্তালিব, বিশেষজ্ঞ কার্ডিয়াক সার্জন ডঃ সারওয়ার কামাল, হৃদরোগ বিশেষজ্ঞ ডঃ মোঃ আখতার হোসাইন, বিশেষজ্ঞ মেডিসিন ও এন্ড্রোক্রাইনোলজিষ্ট ডঃ মোহাম্মদ রিপন, আই.সি. ইউ ইনচার্জ ডঃ মোহাম্মদ হালিম। অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে বক্তব্য প্রদান করেন ৮ নং দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, মিঠাছরা জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডঃ মোস্তাফিজুর রহমান, ডঃ অর্চনা বিশ্বাস। উপস্থিত ছিলেন মিঠাছরা জেনারেল হাসপাতারের ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম, মিঠাছরা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মোসলেহ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক নারায়ণ সরকার ও সাইফুল্লাহ দিদার।
আলোচক ও চিকিৎসকবৃন্দ বলেন, যখন আমাদের দেশে এই রোগের চিকিৎসা করা হত না তখন হার্ট এর রোগীরা ভারত, সিংগাপুর ও মালোশিয়াসহ পৃথিবীর অন্যান্য দেশে গিয়ে অধিক টাকা ব্যয় করে চিকিৎসা করাতো। এর পর বাংলাদেশের ঢাকার কিছু হাসপাতালে এই রোগের চিকিৎসা শুরু হয়। আলোচক বৃন্দরা আরো বলেন, ঢাকার হাসপাতাল গুলোতে এই রোগের জন্য ৫০ ভাগ রোগী চট্টগ্রাম থেকে যায়, ২৫ ভাগ রোগী আসে সিলেট থেকে বাকি ২৫ ভাগ রোগী ঢাকার আশে পাশের জেলাগুলো থেকে আসে। চট্টগ্রামের অনেক হার্টের রোগী তারা জানেন না যে বর্তমানে চট্টগ্রামে একমাত্র চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে সয়ংসম্পূর্ণ ভাবে এই রোগের চিকিৎসা করা হয়ে থাকে। কষ্ট করে ঢাকা কিংবা দেশের বাইরে যেতে হবে না।
চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের চিকিৎসকবৃন্দ দুপুর ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রায় ৩০০ রোগীর হার্ট ও ডায়াবেটিক ফ্রি চিকিৎসা প্রদান করেন।