Tuesday, August 20Welcome khabarica24 Online

চট্টগ্রামে বিদ্যুত ঘাটতি থাকবে না, থাকবে না লোডশেডিং : ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

2311111নিজস্ব প্রতিনিধি ॥ গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন আর সেদিন আর দুরে নয় পুরো চট্টগ্রামেই থাকবে না লোড শেডিং। চাহিদার চেয়ে ও বেশী বিদ্যুত এই মীরসরাইতেই উৎপাদন হবে। মীরসরাইতে যে অর্থনৈতিক অঞ্চল হচ্ছে সেখানে কয়েকদিন পূর্বে একদল চীনা বিনিয়োগকারী এসেছেন। ওরা এখানে ১৩২০ মেগাওয়াট এর কয়লা বিদ্যুত প্রকল্প ও এল এমজি গ্যাস উৎপাদন কেন্দ্র স্থাপন করবে। এই চীনা দল এখানে ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছে। বর্তমানে পুরো মীরসরাই উপজেলায় প্রয়োজন মাত্র ১৫ মেগাওয়াট বিদ্যুত । আর এই অর্থনৈতিক জোনেই উৎপাদিত বিদ্যুত দিয়ে পুরো চট্টগ্রামের বিদ্যুত ঘাটতি লাঘব সম্ভব হবে। তিনি বলেন আর বেশী দূরে নয় চট্টগ্রাম থেকে এই মীরসরাইয়ের উপকূল হয়ে উঠবে দ্বিতীয় সিঙ্গাপুর। কাজের জন্য আর কেউ দুবাই বা ইউরোপ যেতে হবে না। বরং সেখানকার লোকরাই এখানে আসবে কাজ করতে।
তিনি আরো বলেন পূর্বের সরকার বিদ্যুত ঘাটতি মোকাবেলা না করে খাম্বা উদ্বোধন করেছে শুধু। আর আমরা বিদ্যুত ঘাটতি পূরন করে এখন ঘরে ঘরে ডেকে ডেকেই বিদ্যুত দেবার ব্যবস্থা করেছি।
গতকাল শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ২টায় মীরসরাই উপজেলার ১৩নং মায়ানী ইউনিয়নে ১৩টি উন্নয়ন প্রকল্পের ফলক উম্মোচন ও নব নির্মিত ইউপি ভবন উদ্বোধনকালে তিনি প্রধান অতিথীর বক্তব্যপ্রদানকালে এসব কথা বলেন।
এই উপলক্ষে আবুতোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ মাঠে মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির নিজামীর সভাপতিত্বে ও উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ন-আহ্বায়ক মোহাম্মদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, মীরসরাই উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (প্যানেল টু) ইয়াসমীন শাহীন কাকলী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, চট্টগ্রাম উত্তরজেলা যুবলীগের সাবেক সভাপতি সৈয়দ মফিজ উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মায়ানী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন, মীরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহম্মদ, পল্লী বিদ্যুত সভাপতি আলী আহসান, পরিচালক দেলোয়ার হোসেন, চেয়ারম্যান জাফর চৌধুরী, জাহেদ ইকবাল চৌধুরী, সাইফুল ইসলাম খোকা, মোজাম্মেল হক, নুরুল আনোয়ার সবুজ প্রমুখ। সভা শেষে ফিতা কেটে উন্নয়ন প্রকল্পগুলোর উদ্বোধন করেন মন্ত্রী।
সব শেষে মন্ত্রী নব নির্মিত ইউপি ভবন ও ফিতা কেটে উদ্বোধন করা প্রকল্প সমূহ যথাক্রমে মায়ানী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, পশ্চিম মায়ানী আদর্শ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, মাজেদা হক উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, জানমিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন, ডিসি ওবায়দুল্লা-ডিটি রোড(সৈদালী আরব আলী মিস্ত্রী রোড), শহীদ আবুল কালাম রোড, ছোট কমলদহ-দমদমা-আবুতোরাব রোড, পশ্চিম মায়ানী কমিউনিটি কিনিক, সুখী বালা কমিউনিটি কিনিক, শহীদ আবুল বশর রোডে সাহেরখালী খালের উপর নির্মিত ব্রিজ ও ছাগলখাইয়া রোডে ব্র‏হ্মপুত্র খালের উপর নির্মিত ব্রিজ।