Saturday, November 25Welcome khabarica24 Online

গৃহায়ন অর্থায়ন মেলা ১৯-২১ অক্টোবর

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন (বিএইচবিএফসি) আবাসন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান এবং রিয়েল অ্যাস্টেট ও আবাসনসামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণে আগামী ১৯ থেকে ২১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে গৃহায়ন অর্থায়ন মেলা-২০১৭।

রাজধানীর সোনারগাঁও হোটেলে রিহ্যাবের সার্বিক সহযোগিতায় তিন দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ৭৬টি প্যাভিলিয়ন ও স্টল অংশগ্রহণকারীদের জন্য বরাদ্দ দেওয়া হবে। এতে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বুধবার রাজধানীর বিএইচবিএফসি সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী।

সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন (বিএইচবিএফসি) এবং মেলার সার্বিক ব্যবস্থাপনায় থাকবে গ্রীনবিজ অ্যাড পয়েন্ট।

এ সময় উপস্থিত ছিলেন-রিহ্যাবের সিনিয়র সহসভাপতি ও চেয়ারম্যান (প্রেস অ্যান্ড মিডিয়া) সংসদ সদস্য নুরুন নবী চৌধুরী, সহসভাপতি (১ম) লিয়াকত আলী ভূইয়া, পরিচালক কামাল মাহমুদ, শাকিল কামাল চৌধুরী, গ্রীনবিজ অ্যাড পয়েন্ট এর সিইও আফতাব বিন তমিজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে দেবাশীষ চক্রবর্ত্তী বলেন, মেলার উদ্দেশ্য হলো গৃহায়ন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে দেশি-বিদেশি বিনিয়োগের বিপুল সম্ভাবনা সৃষ্টি করা, যা জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখবে। এ ছাড়া বিএইচবিএফসি নতুন আঙ্গিকে ৫টি প্রোডাক্ট চাল, ঋণের সিলিং বৃদ্ধি, সুদহার হ্রাস এবং ঋণের ব্যপ্তি সারা দেশে বিস্তৃত করেছে যা ঋণ গ্রহণে ইচ্ছুক ও আবাসন খাতে বিনিয়োগকারীদের বিশেষভাবে আকৃষ্ট করবে।

তিনি বলেন, বিএইচবিএফসি এর এ উদ্যোগ আবাসন খাতে চলমান মন্দা কাটিয়ে উঠতে বিশেষভাবে ভূমিকা পালন করবে। এ ছাড়া মেলার মধ্যদিয়ে বিদ্যমান সংকট উত্তোরণে এ খাতের সব প্রতিষ্ঠানকে এক সঙ্গে চলতে উদ্বুদ্ধ করবে।