রবিবার, ৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

গণজাগরণ মঞ্চে দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ

51e4e6e7abbdd-photo1_21723_0_89778

শাহবাগ গণজাগরণ মঞ্চে শুক্রবার দুই গ্রুপ পাল্টাপাল্টি সমাবেশ করেছে। সমাবেশ থেকে যুদ্ধাপরাধীদের বিচারসহ ৬ দফা বাস্তবায়নের দাবি জানানো হয়। তবে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকায় কোন সংঘর্ষ হয়নি।গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, পুলিশ ও পেটোয়া বাহিনী দিয়ে এ আন্দোলন দমানো যাবে না। তিনি বলেন, আমরা ৬ দফা দাবি আদায় না করে ফিরে যাব না।
লাকী আক্তারের পরিচালনায় শাহবাগে বিকেল ৪টার দিকে সমাবেশ শুরু হয়। এসময় গণজাগরণের সংগঠক শিবলী হাসান, বাকী বিল্লাহ, বাঁধন, আরিফ, জীবনানন্দ দাসও প্রবীর সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।ইমরান এইচ সরকার বলেন, যাঁরা বলেন গণজাগরণ মঞ্চের দরকার নেই, আসলে তাঁদের দরকার হেফাজতে ইসলাম ও জামায়াতে ইসলাম। গণজাগরণ মঞ্চ কারও প্রয়োজনে তৈরি হয়নি। কারও প্রয়োজনে ঘরে ফিরেও যাবে না।
তিনি বলেন, জামায়াতের নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে জামায়াত-শিবির নতুন করে কোনো তাণ্ডব যাতে চালাতে না পারে, সে জন্য ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি তিনি আহ্বান।অন্যদিকে শাহবাগ জাতীয় জাদুঘরের গেটের পাশে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চের আরেক অংশ। এই অংশের নেতৃত্বে দিয়েছেন কামাল পাশা।
বিক্ষোভ মিছিলটি শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে থেকে শুরু হয়। টিএসসি ঘুরে আবার শাহবাগ এসে মিছিলটি শেষ হয়। এ সময় তারা সংক্ষিপ্ত সমাবেশ করে।এসময় কামাল পাশা বলেন, ছয়দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।
এ সময় আরও উপস্থিত ছিলেন, গণজাগরণ মঞ্চের সংগঠক শহীদি হাসিবি শিশির, এস এম কামরুজ্জামান সাগর, মো. হাবিবুল্লাহ মেসবাহ, এফ এম সাহীন, মোহাম্মদ বাবুল।