Sunday, August 18Welcome khabarica24 Online

কামরুলের ৬৩ বলে ২ রানের রেকর্ড!

133028jhon_pic

ক্রীড়া ডেস্ক  : একাদশে তার মূল ভূমিকা হলো পেস আক্রমণের। ১০ নম্বরে ব্যাট করতে নেমে তিন আর কী ই বা করতে পারেন। যেখানে স্বীকৃত ব্যাটসম্যানরাই ব্যর্থ। তবে ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে স্বীকৃত ব্যাটসম্যানরা যেভাবে ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে আউট হলেন; তার মাঝে দাঁড়িয়ে একমাত্র কামরুলই সম্ভবত ‘পিওর টেস্ট ক্রিকেট’ খেললেন। ৬৩ বল খেলে করলেন ২ রান! স্থান পেলেন রেকর্ড বুকেও।

 

কামরুলের ধৈর্য্য আছে বলতে হবে! বেশ কিছু সময় কাটিয়ে দিলেন উইকেটে। ৬৮ বল খেলা কিন্তু কম কথা নয়। তার আগে টেস্টে ৬০ কিংবা এর বেশি বল খেলে এমন রেকর্ড আছে মাত্র ২ জনের। ১৯৯৯ সালে অকল্যান্ড টেস্টে জিওফ অ্যালট ৭৭ বল খেলে ০ রান করে প্যাভিলিয়নে ফিরেছিলেন। কিন্তু তার সৌজন্য দশম উইকেট জুটিতে ৩২ রান উঠেছিল! অ্যালটের কৃতিত্বেই সেবার ফলোঅনে পড়েও ম্যাচ ড্র করেছিল কিউইরা।

 

১৯৬৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গায়ানা টেস্টে ইংল্যান্ডের জন স্নো ৬০ বলে ১ রান করেছিলেন। তার এই ইনিংসের সুবাদে সেই টেস্ট ড্র হয়েছিল। তবে টেস্টের ইতিহাসে ১০০ বল খেলে দুই অংক ছুঁতে পারেননি এমন ব্যাটসম্যান মাত্র একজন! পাঠকদের অবাক লাগার কথা যে, ১০০ বল খেলেও অন্তত ১০ রান করাও সম্ভব নয়! হ্যাঁ, এমনটাই হয়েছিলে ১৯৬২-৬৩ সালের অ্যাশেজ সিরিজে। সেবার ইংলিশ উইকেটকিপার জন মারে ১০০ বল খেলে ৩ রান করেছিলেন!