Wednesday, December 11Welcome khabarica24 Online

করেরহাটে সীমান্ত এলাকার স্থানীয়দেরসাথে বিজিবির জনসচেতনতা মূলক মতবিনিময় সভা

কামরুল ইসলামঃ
মীরসরাইয়ের সীমান্ত এলাকার স্থানীয় বাসিন্দাদের সাথে সীমান্তে চোরাচালন এবং মাদক পাচার রোধে জনসচেতনতা মূলক মতবিনিময় সভা করেছে বাংলাদেশে বর্ডার গার্ড (বিজিবি)। বিজিবি’র ফেনী ব্যাটালিয়ন ৪ এর আয়োজনে ১৮ জুলাই বিকালে উপজেলার সীমান্ত এলাকা ১ নং করেরহাট ইউনিয়ন পরিষদে উক্ত মতবিবনিময় সভা অুনষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, ফেনী ব্যাটালিয়ন ৪ বিজিবি’র ল্যাপট্যানেন্ট কর্ণেল মো. নাহিদুজ্জামান (বিজিবিএম, পিবিজিএম)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেনী ব্যাটালিয়ন ৪ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর খাজা মঈনুদ্দিন মিয়া, সুবেদার আব্দুর রহমান, নায়েক সুবেদার শাহজাহান সরকার, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারী গণ। এসময় ওই এলাকায় শিক্ষক, মৌলভী, সুশীল নাগরিক, রাজনৈতিক নেতা, শিক্ষার্থী, মহিলাসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার জনগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রথমে উপস্থিত জনতার বিভিন্ন প্রশ্নের জবাব প্রদান করেন প্রধান অতিথি। এসময় তিনি নির্ভয়ে উপস্থিত জনতাকে তাদের কথাগুলো উপস্থাপন করার জন্য আহবান করেন। পরে বক্তারা বলেন, সীমান্তে চোরাচালান ও মাদক পাচার রোধে সকলকে এগিয়ে আসতে হবে। উপযুক্ত তথ্য প্রমানের ভিত্তিতে চোরচালানীদে বিরুদ্ধে তথ্য প্রদানেরও আহবান জানান। এছাড়া চোরাচালানীর সাথে জড়িতদের বিকল্প জীবিকার মাধ্যম সৃষ্টি করে তাদেরকে সৎপথে ফিরিয়ে আনতে হবে। সীমান্তে বসবাসরত জনসাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সীমান্তে সকল অপরাধ নিরসনে অন্যান্য আইন শৃংখলা বাহিনীকেও এগিয়ে আসতে হবে।