Tuesday, November 12Welcome khabarica24 Online

করেরহাটে মীরসরাই প্রেস ক্লাবের ‘জনতার মুখোমুখি’ উৎসবমুখরভাবে সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি : মীরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে ‘ জনতার মুখোমুখি’ এর ১ম পর্ব ১নং করেরহাট ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে। করেরহাট কেএম উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ৩ আগষ্ট, শনিবার, সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হয়েছে। মীরসরাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান পলাশের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক রাজিব মজুমদারের সঞ্চালনায় প্রথম পর্বের করেরহাটে উক্ত আয়োজনে নানা শ্রেনী পেশার মানুষের ও বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের প্রশ্নোত্তর প্রদান করেন করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। শিক্ষা বিষয়ক প্রশ্নোত্তর প্রদান করেন করেরহাট কেএম উচ্চ বিদায়ের সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন ও প্রধান শিক্ষক বাহার উদ্দিন ভূঞা। রাজনৈতিক সমস্যা ও বিভিন্ন প্রতিকূলতা বিষয়ক প্রশ্নোত্তর প্রদান করেন করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, সাধারন সম্পাদক শেখ সেলিম ও সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন। করেরহাট বাজারের সমস্যা ও সম্ভাবনা বিষয়ক প্রশ্নে উত্তর প্রদান করেন বাজার কমিটির সাধারন সম্পাদক কামরুল ইসলাম।


এছাড়া আরো উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য বেলাল উদ্দিন, শহিদুল্লাহ, আজাদ উদ্দিন, করেরহাট উচ্চ বিদ্যালয় পরিচালনা সদস্য সাবাহ উদ্দিন, মাঈন উদ্দিন রিপন প্রমুখ। সুধি সমাজ, এলাকাবাসী ও শিক্ষার্থীদের মধ্য থেকে নিজ নিজ এলাকার সমস্যা নিয়ে প্রশ্নকারীগনদের মধ্যে অন্যতম যথাক্রমে সোলায়মান উদ্দিন বাদশা, আনোয়ারুল আজিম মিল্টন, মেহেদী হাসান, সাবিনা মুমতাহিনা মিম, নাসরিন সুলতানা, শামীম, আইনুল সুলতানা, মুজিবুল হুদা, আব্দুল্লাহ আল মামুন, সাবরিনা আক্তার, জয়া রানী দেবী, সামছুদ্দিন, সাবরিনা আক্তার শান্তা, তাবাচ্ছুম রুশমি, মাছুমা আক্তার, শিরিনা আক্তার প্রমুখ। অনলাইন লাইভে ও প্রশ্ন করেন এলাকার বাহিরে অবস্থান করে অনেক সচেতন নাগরিক।


এসময় প্রশ্নোত্তরকারীরা জনপ্রতিনিধিগনের কাছে এলাকার মাদক সমস্যা, রাস্তাঘাটের বিভিন্ন সমস্যা, শিক্ষার্থীদের ইভটিজিং, করেরহাট বাজারে ফুটপাত, যত্রতত্র গাড়ি পার্কিং, বিদ্যালয়ের খেলার মাঠ বহাল রাখার দাবী, বাজারের ময়লা আবর্জনা ও ড্রেনেজ ব্যবস্থা, নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবী, খাল কাটা নিয়ে সমস্যা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করেন। প্রশ্নোত্তর প্রদানকারী জনপ্রতিনিধিগন এলাকার সকলের সকল প্রশ্নের সমাধান মনোযোগ সহকারে শোনেন এবং নিজ নিজ অবস্থান থেকে সকল সমস্যা সমাধানের প্রতিশ্রুতি প্রদান করেন।
উক্ত আয়োজনে প্রেস ক্লাবের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে সহ সভাপতি রণজিত ধর ( দৈনিক সংবাদ), নাছির উদ্দিন ( দৈনিক মানবকন্ঠ) আনোয়ারুল হক নিজামী ( দৈনিক মানবজমিন), ইমাম হোসেন ( দৈনিক ইনকিলাব), সাইফুল ইসলাম ( আর টিভি), রাজন দেবনাথ ( বৈশাখী টিভি), সাহাব উদ্দিন ( দৈনিক ডেসটিনি), সানোয়ারুল ইসলাম রনি ( দৈনিক ভোরের ডাক), কামরুল ইসলাম ( দৈনিক নয়া পয়গাম), আব্দুল মান্নান রানা ( দৈনিক জনতা) জাবেদ হোসাইন ( দৈনিক ঢাকা প্রতিদিন), কামরুল হাসান ( নিউজ সেভেনটি ফোর), জিয়াউর রহমান জিতু ( দৈনিক খোলা কাগজ), দিদারুল আলম সোহেল ( পাক্ষিক খবরিকা), প্রতাপ বণিক রানা ( দুর্বার টুয়েন্টিফোর) প্রমুখ। সবশেষে সভাপতি মাহবুবুর রহমান পলাশ (দৈনিক আজাদী), সঞ্চালক রাজিব মজুমদার ( দৈনিক জনকন্ঠ) সবাইকে অভিবাদন ও শুভেচ্ছা জানিয়ে জনতার মুখোমুখির সমাপ্তি ঘোষনা করেন।