Thursday, January 18Welcome khabarica24 Online

এবার ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম নিয়ে আসছে নোকিয়া ৮

ডেস্ক-

এবার ৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজের নতুন ভেরিয়েন্ট আনছে নোকিয়া ৮। ইতোমধ্যে ফিনল্যান্ডে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই ফোনের বিক্রি। এরআগে, গত মাসেই ৪ জিবি র‌্যাম ৬৪ জিবি স্টোরেজের নোকিয়া ৮ বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল।

নোকিয়া ৮-এর ফিচার্স ইউনিবডি ডিজাইন ৬০০০- সিরিজ অ্যালুমিনিয়াম এ তৈরি। ৫.৩ ইঞ্চির ২কে আইপিএস এলসিডি ডিসপ্লে, স্ক্রিন রেজোলিউশন ১৪৪০এক্স২৫৬০ পিক্সেলস এবং গরিল্লা গ্লাম ৫ প্রোটেকশন।  রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ এওসি সঙ্গে ৮ জিবি বা ৬জিবি র‌্যাম, ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে এতে। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

১৩ মেগাপিক্সেল ডুয়াল লেন্স রিয়ার ক্যামেরা রয়েছে এতে। আরজিবি ও মোনোক্রোমে ছবি তোলা যাবে। ডুয়াল ক্যামেরা সেট আপে রয়েছে ওআইএস, পিডিএএফ, আইআর রেঞ্জফাইন্ডার এবং এফ/২.০ অ্যাপারচার। ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে পিডিএএফ, এফ/২.০ অ্যাপারচার ও ডিসপ্লে ফ্ল্যাশ।

নোকিয়া ৮-এর এই ভেরিয়েন্টের দাম বাংলাদেশে পড়বে ৫৯ হাজার ৯৯০ টাকা। ফোনটি গ্রাহকরা মাসিক কিস্তিতেও কিতে পারছেন।ফোনের শিপিং শুরু হবে ১৯ অক্টোবর থেকে। ডিএনএ এবং ভার্ককোকাউপ্পা ই কমার্স ওয়েবসাইটে এই মডেল এনলিস্টেডও হয়ে গিয়েছে।

এর আগে ইউএস এফসিসি ওয়েবসাইট -এ এই স্মার্টফোনের উল্লেখ ছিল। এখন এই ৬ জিবি মডেলের কথা সেখানেও কনফার্ম করা হয়েছে।তাছাড়া নোকিয়া তাদের স্মার্টফোনের এই ভেরিয়েন্ট বিভিন্ন দেশে লঞ্চ করার কথা ভেবে ফেলেছে। এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রেই প্রথম তারা লঞ্চ করানোর কথা ভাবছে।

নোকিয়া ৮-এর ৩০৯০ এমএএইচ ব্যাটারি। কোয়ালকম কুইক চার্জ ৩.০ সাপোর্ট। আপাতত এনড্রয়েট ৭.১.১ নোগেট থাকলেও এনড্রয়েট ৮.০ ওরিও-তে আপডেট করা যাবে বলে আশ্বাস দিয়েছে সংস্থা।

এছাড়াও এতে রয়েছে ৪ জি ভোল্ট, ওয়াই-ফাই ৮০২.১এসি, ব্লুটোপ ভি৫.০, ইউএসবি ৩.১ টাইপ-সি কানেক্টিভিটি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এইসব ছাড়াও নোকিয়া ৮-এর লিকুইউ ক্লোনিং, ডুয়াল- সাইট, নোকিয়া ওজেডও অডিও এবং আইপি ৫৪ ‍রেটিং এর মতো এক্সট্রা কিছু ফিচার্স রয়েছে।

এই স্মার্টফোন মিলছে গ্লোসি পলিশড কপার এবং পলিশ ব্লু কালার্স, সঙ্গে মেট টেম্পারড ব্লু এবং স্টীল ফিনীশ।