মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

একরাম হত্যা মামলার আসামি বেলাল ৫ দিনের রিমান্ডে

belal_105502

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলায় গ্রেফতারকৃত আনন্দপুর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বেলাল উদ্দিনকে পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার রাত ৯টায় ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খাইরুল আমিনের আদালতে বেলালকে সাতদিনের রিমান্ডে নেয়ার আবেদন জানালে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ তথ্যের সত্যতা নিশ্চিত করে শুক্রবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আবুল কালাম আজাদ জানান, বুধবার দিনগত রাত ৩টার দিকে একরামুল হক একরাম (৪৭) হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী বেলালকে গ্রেফতার করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় তাকে ফেনী থানার অধীনে ফেনী পুলিশ লাইনে হস্তান্তর করা হয়।
গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও অগ্নিদগ্ধ হন। এ হত্যাকাণ্ডের ঘটনায় একরামের বড় ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী মডেল থানায় বিএনপি নেতা মহতাব উদ্দিন মিনাজ চৌধুরীকে প্রধান করে ৩৫ জনের বিরুদ্ধে মামলা করেন। এ ঘটনায় মোট ১৭ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে জাহিদ চৌধুরী, শিবলু কাউন্সিলার ও আবিদসহ ১০ জনকে আট দিন করে এবং পাঁচজনকে পাঁচ দিন করে রিমান্ডে নেয়া হয়। এর পর খাগড়াছড়ির মাটিরাঙ্গা থেকে আটক বেলালকে রিমান্ডে নেয়া হয়।