সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

একরাম হত্যার দায় বিএনপির ওপর চাপানোর চেষ্টা : ফখরুল

fakhrul-1_101653

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যার দায় বিএনপির ওপর চাপানোর চেষ্টা হচ্ছে। যেমন নারায়ণগঞ্জের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছিল, সেটাও বেরিয়ে এসেছে। মূল হোতারা চিহ্নিত হয়েছে। ফেনীর ঘটনাও বের হয়ে আসছে। কারা প্রকৃত অপরাধী তাও বের হয়ে আসবে।
বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের দলীয় কোন্দলের কারণেই ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হককে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এখন নিজেদের সেই অপকর্ম ঢাকতে এই হত্যাকা-ের দায় বিএনপির ওপর চাপানো হচ্ছে।
তিনি বলেন, নৃশংস এই হত্যাকা-ের পর কোনো প্রকার তদন্ত ছাড়া তড়িঘড়ি করে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে বিবৃতি দিয়ে বিরোধী দলের ওপর দোষ চাপানো চেষ্টা করা হচ্ছে। তাতে থলের বিড়াল থলেতে থাকার সম্ভাবনা থেকে যায়।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সেখানকার সংসদ সদস্য নিজাম হাজারী এবং একরামুল হক একরামের মধ্যে কোন্দল চলে আসছিল। নিজাম হাজারীর অনেক গোপন বিষয় একরামুল হক ফাঁস করে দিচ্ছিলেন। যা সংবাদ মাধ্যমের মাধ্যমে আমরা জানতে পেরেছি।
মির্জা ফখরুল বলেন, নারায়ণগঞ্জসহ সারাদেশে গুম, খুন, বন্দুকযুদ্ধের নামে হত্যার ঘটনায় আন্তর্জাতিক ও জাতীয়ভাবে নিন্দিত হচ্ছে সরকার। তাই একরাম হত্যাকা-ের পর তড়িঘড়ি করে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিবৃতি দিয়ে বিরোধী দলের ওপর দোষ চাপানোতেই বোঝা যায় সরকার থলের বিড়ালটি থলিতেই রাখতে চায়।তিনি বলেন, আসল বিড়ালটি বেরিয়ে পড়বেই এবং মিথ্যা অপসৃত হবেই। যেভাবে শত চেষ্টা করেও নারায়ণগঞ্জের ঘটনা ধামাচাপা দিতে পারেনি ঠিক তেমনিভাবে ফেনীর ঘটনাকেও ধামাচাপা দেয়ার অপচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ, ছাত্রবিয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।