Tuesday, November 13Welcome khabarica24 Online

এই অঞ্চলের উন্নয়নের ভূমিকা রাখতে সৃষ্ট কর্মসংস্থানে মিরসরাই বাসীদের অগ্রাধিকার দেয়া হবে -প্রধানমন্ত্রী শেখ হাসিনা

M p

নাছির উদ্দিন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মিরসরাই ইকোনমিক জোনের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল (২৮ ফেব্রুয়ারি) রবিবার সকাল সাড়ে ১০টায় রাজধানী ঢাকার সাথে একই ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত উদ্বোধন উপলক্ষে মিরসরাই ইকোনমিক জোন এলাকায় অংশগ্রহণ করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এসময় মিরসরাইয়ের চরাঞ্চলে হাজার হাজার মানুষের সমাগমে অনুষ্ঠানস্থল রূপান্তরিত হয় জনসমুদ্রে। মিরসরাই ইকোনমিক জোনের স্বপ্নদ্রষ্টা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসময় প্রধানমন্ত্রীর সাথে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করার জন্য প্রধানমন্ত্রীকে মিরসরাইবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। শেখ হাসিনা অভিনন্দনের জবাবে বলেন, মিরসরাই ইকোনমিক জোনে ৩৫ হাজার একর জমিতে বিভিন্ন শিল্প কারখানা, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, বিমানবন্দর, জাহাজ নির্মাণ, সিরামিক শিল্পসহ বিভিন্ন কারখানা প্রতিষ্ঠিত করা হবে। আগামী ১৫ বছরে এই অঞ্চলে ১৫ লক্ষ লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রাম তথা বিশেষ করে মিরসরাই অঞ্চলের ভূমিকা বাংলার মানুষ কখনো ভুলবেনা। ইকোনমিক জোনের জন্য জায়গা-জমি দিয়ে যারা সহযোগিতা করেছেন তাদের সন্তানরা এই অঞ্চলের উন্নয়নের ভূমিকা রাখতে যেন তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য তিনি শিল্প উদ্যোক্তার কাছে আহ্বান জানান। এসময় মিরসরাইয়ের হাজার হাজার জনতা ইকোনমিক জোন এলাকায় উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেন এবং মুহুমুহু করতালির মাধ্যমে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকোনমিক জোন (বেজা) সচিব আইয়ুবুর রহমান, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল জলিল, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, পুলিশের অতিরিক্ত ডিআইজি হাফিজ আক্তার, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, এএসপি (সীতাকুন্ড) সার্কেল সালাহ উদ্দিন শিকদার, সীতাকুন্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান (পিপিএম), মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ এমকে ভূঁঞা, জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবির, চট্টগ্রাম উত্তরজেলা আ.লীগের সহ-সভাপতি আলহাজ্ব মহিউদ্দিন রাশেদ, যুগ্ন সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, মিরসরাই উপজেলা আ.লীগ সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, বারইয়াহাট পৌর মেয়র নিজাম উদ্দিন। এছাড়াও প্রত্যেক ইউনিয়নের আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মী।